অর্থমন্ত্রীর পদ থেকে বিদায় নিতে চলেছেন অমিত মিত্র! পরবর্তী অর্থমন্ত্রী কে? জল্পনা তুঙ্গে

ডেস্ক: গত দশ বছরের ইনিংস শেষের পথে। ভোটে দাঁড়াবেন না তিনি। ভোটে না দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন অর্থমন্ত্রী অমিত মিত্র।  ফলে নভেম্বরে তাঁর ছ-মাসের মেয়াদ শেষ হওয়ার পর বিদায় জানাতে হবে।

সূত্রের খবর, শারীরিক কারণে দীর্ঘ দশ বছর রাজ্যের অর্থমন্ত্রী হিসেবে থাকার পর মন্ত্রিত্ব থেকে অবসর নেওয়ার ইচ্ছে প্রকাশ করেছেন অমিত মিত্র। জানা গিয়েছে, নভেম্বরে ছয় মাসের মেয়াদ ফুরিয়ে গেলে সরে দাঁড়াবেন তিনি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিজের অবস্থানের কথা জানিয়েছেন অমিত মিত্র।


একুশের নির্বাচনের আগেই মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে অব্যাহতি চেয়েছিলেন তিনি। তাঁর অনুরোধ রেখে এবারে ভোটে তাঁকে দাঁড় করাননি মমতা। খড়দহ থেকে কাজল সিনহাকে প্রার্থী করেছিল তৃণমূল। তিনি আবার ফলপ্রকাশের আগেই কোভিডে প্রয়াত হন। এই মুহূর্তে খড়দহ কেন্দ্রটি ফাঁকাই পড়ে আছে। বিধানসভায় বেশ বড় ব্যবধানেই এই কেন্দ্রটি জিতেছিল তৃণমূল। অপেক্ষাকৃত সেফ এই আসনটিতে অমিতবাবু দাঁড়াতেই পারতেন। কিন্তু তিনি আর নির্বাচনে লড়তেই চান না। ভোটের আগেই তেমন মনস্থির করেছিলেন।

আরও পড়ুন: এ বার প্রতিবছর প্রাথমিক, উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ, উচ্চ প্রাথমিকে ইন্টারভিউ শুরু হতে পারে আগামী সপ্তাহে


এই পরিস্থিতিতে এখন প্রশ্ন, অমিত মিত্রের স্থলাভিষিক্ত হবেন কে। মমতা বন্দ্যোপাধ্যায় কি নিজের হাতে এই দফতর রাখবেন, নাকি অন্য কারও নাম তিনি ভাবছেন। আবার এমন ভাবনাও রয়েছে, অমিত মিত্র মন্ত্রী না থাকলেও তাঁকে অর্থ দফতরের উপদেষ্টা পদে রাখা যায় কি না। বিকল্প ভাবনায় অভিজ্ঞ অফিসারদের নির্দিষ্ট ব্যবস্থা তৈরি করার কথা ভাবা হচ্ছে। পাশাপাশি মঞ্চ তৈরির পরিকল্পনা হচ্ছে অর্থনীতিবিদদের মতামত ও পরামর্শ নেওয়ার জন্য।

Related posts

আজ ঝাড়গ্রাম ও ঘাটালে নির্বাচনী জনসভা, খড়্গপুরে রোড-শো মমতার

রাজ্যপাল সিভি আনন্দ বোসের পদত্যাগের দাবি, রাজভবন ঘেরাও তৃণমূল শিক্ষা সেলের

ফের তাপপ্রবাহের পরিস্থিতি, শুক্রবার কোন কোন জেলায় হাঁসফাঁস অবস্থা