নিম্নচাপের ভ্রূকুটি বঙ্গোপসাগরে, তুমুল ঝড়-বৃষ্টি-বজ্রপাতের পূর্বাভাস!

ডেস্ক: চলতি বছর জমিয়ে ব্যাটিং করছে বর্ষার। ফের একবার বঙ্গোপসাগরের বুকে নিম্নচাপ প্রভাব বিস্তার করতে চলেছে। যার জেরে শুধু বাংলাই নয় বরং দক্ষিণ ওড়িশা ও উত্তর অন্ধ্রপ্রদেশে প্রভাব পড়তে চলেছে। ১১ জুলাইয়ে এই নিম্নচাপের সম্ভাবনা তৈরি হতেই ফের একবার বাংলার বিভিন্ন এলাকা বৃষ্টিস্নাত হওয়ার পথে। 


হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, রবিবার কলকাতায় মূলত মেঘলা আকাশ থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ দু-এক পশলা মাঝারি বৃষ্টির সম্ভাবনা।  আগামী ২৪ ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। আগামী মঙ্গলবার থেকে বৃষ্টি বাড়বে রাজ্যে। উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ বেশি হবে। মঙ্গল ও বুধবার আলিপুরদুয়ারে প্রবল বৃষ্টির সম্ভাবনা। ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে জলপাইগুড়ি এবং কোচবিহারেও।

আরও পড়ুন: এক অজানা ইতিহাসের নাম ‘সাবিত্রী দেবী’


ওড়িশা উপকূল ও তার সংলগ্ন এলাকায় ১১ জুলাই নিম্নচাপের প্রভাব পড়তে পারে। পুরী ,কটক, বালাসোর , ভদ্রক কেন্দ্রপাড়া, খুরদা, জগতসিংহপুরে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে বঙ্গোপসাগরের বুকে তৈরি হওয়া নিম্নচাপের জেরে। মনে করা হচ্ছে, ১১ জুলাই পশ্চিম মধ্য ও সংলগ্ন উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। তার ফলেই এই বৃষ্টিপাতের আশঙ্কা। বঙ্গোপসাগরে যখন নিম্নচাপের ভ্রুকূটি, তখন দেশের বাকি অংশে রয়েছে ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস।

Related posts

আজ ঝাড়গ্রাম ও ঘাটালে নির্বাচনী জনসভা, খড়্গপুরে রোড-শো মমতার

রাজ্যপাল সিভি আনন্দ বোসের পদত্যাগের দাবি, রাজভবন ঘেরাও তৃণমূল শিক্ষা সেলের

ফের তাপপ্রবাহের পরিস্থিতি, শুক্রবার কোন কোন জেলায় হাঁসফাঁস অবস্থা