প্রথম পাতা খবর আচমকা বাতিল বঙ্গসফর! কেন আসছেন না অমিত শাহ?

আচমকা বাতিল বঙ্গসফর! কেন আসছেন না অমিত শাহ?

168 views
A+A-
Reset

কলকাতা: রবিবার (২৮ জানুয়ারি, ২০২৪) কলকাতায় আসার কথা ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর। সেই মতো তোড়জোড় শুরু করে দিয়েছিল বঙ্গ বিজেপিও। কিন্তু শেষ মুহূর্তে বঙ্গসফর বাতিল করলেন শাহ। কেন হঠাৎ বাতিল করলেন পরিকল্পনা, তা নিয়েই জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

বিজেপি সূত্রে খবর, বিশেষ পরিস্থিতিতে আচমকাই সফর বাতিল করেছেন তিনি। রাজনৈতিক মহলের মতে, বিহারে রাজনৈতিক পটপরিবর্তনের কারণে শাহের বাংলা সফর পিছিয়ে দেওয়া হয়েছে। রবিবার মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেবেন নীতীশ কুমার। আগামীকাল সকালে জেডি (ইউ) পরিষদীয় দলের বৈঠক ডেকেছেন তিনি। আর সোমবার বিজেপির সমর্থন নিয়ে আবার মুখ্যমন্ত্রী পদে শপথ নিতে পারেন তিনি।

এই পরিস্থিতিতে শনিবারই পাটনায় সাংসদ, বিধায়কদের নিয়ে বিজেপির বৈঠকের আগে দিল্লিতে আলোচনায় বসেন অমিত শাহ ও জে পি নাড্ডা। এতে করে পরিষ্কার যে, এই মুহূর্তে বিহারের পরিস্থিতির দিকে পুঙ্ক্ষানুপুঙ্খ নজর রাখছেন তিনি। সবমিলিয়ে আপাতত বিহার নিয়ে বেশি ব্যস্ত শাহ। রাজনৈতিক মহলের মতে, সে কারণেই হয়তো বাতিল হল শাহর বাংলা সফর।

শাহর এ বারের বাংলা সফরে সোমবার দুপুরে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর গড় পূর্ব মেদিনীপুরের মেচেদায় জনসভা করারও কথা ছিল। সূত্রের খবর, সেই সভাতেই দিব্যেন্দু অধিকারীর বিজেপিতে যোগদানের কথা চূড়ান্ত ছিল। আর তারপর ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপির টিকিটে তমলুক থেকে প্রতিদ্বন্দ্বিতা করার কথা ছিল। কিন্তু শাহর সফর বাতিল হওয়ায় আপাতত বিজেপিতে যোগ দেওয়া হল না দিব্যেন্দু অধিকারীর।

প্রসঙ্গত, পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী, রবিবার রাত ৯টা ৫৫ মিনিট দমদম বিমানবন্দরে নামার কথা ছিল শাহর। পরদিন বরানগরের পরন্ত মহামিলন মঠে সোমবার সকাল সাড়ে ১০টায় যাওয়ার কথা ছিল। সাড়ে ১১টা নাগাদ কর্মিসভা। দুপুর ২টো ১৫ মিনিটে হেলিকপ্টারে পূর্ব মেদিনীপুরে যাওয়ার কথা ছিল। মেচেদার ইসকন মাঠে জনসভা সেরে বিকেল সাড়ে ৪টে নাগাদ কলকাতায় ফিরে আসার কথা ছিল তাঁর। সায়েন্স সিটিতে নাগরিক সভায় যোগদানের পর দিল্লি ফেরত যাওয়ার কথা ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.