বিজেপি-তে ফিরে তবে কি পার্থ ভৌমিকের বিরুদ্ধে প্রার্থী হতে চলেছেন অর্জুন সিং?

কলকাতা: রবিবার (১০ মার্চ) ব্রিগেডের সভা থেকে বাংলার ৪২ আসনে প্রার্থী ঘোষণা করে তৃণমূল। দেখা যায়, প্রার্থীতালিকা থেকে বাদ পড়েছেন ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিং। সে দিন থেকেই কার্যত বিদ্রোহ শুরু করেন তিনি। শোনা যায়, বিজেপিতেই প্রত্যাবর্তন করতে পারেন। বৃহস্পতিবার সমস্ত জল্পনার অবসান। বিজেপিতেই ফিরতে চলেছেন অর্জুন।

এ দিন অর্জুন জানান, ‘‘বৃহস্পতিবার বা শুক্রবারই যোগ দেব। দল (বিজেপি) যেমন বলবে, তা মেনেই যোগ দেব। আজ দেড়টার সময় আমার কাছে ফোন আসবে। তার পরেই এ ব্যাপারে জানতে পারব।’’

এখনও পর্যন্ত ব্যারাকপুর আসনের জন্য বিজেপি কোনো প্রার্থী ঘোষণা না করলেও, অর্জুনের এই ঘোষণায় জল্পনা আরও জোরাল হচ্ছে, তবে কি ব্যারাকপুরের তৃণমূল প্রার্থী পার্থ ভৌমিকের বিরুদ্ধে পদ্ম শিবিরের প্রার্থী হতে চলেছেন অর্জুন সিংই? প্রথম দফায় বাংলার ২০টি আসনে প্রার্থী ঘোষণা করেছিল বিজেপি। এর মধ্যে আসানসোল কেন্দ্র থেকে নিজের নাম সরিয়ে নিয়েছেন ভোজপুরী গায়ক পবন সিং। দ্বিতীয় দফায় বাংলার কোনো প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি। ফলে এখনও ২৩টি আসনে প্রার্থী ঘোষণা করবে বিজেপি। তখনই হয়তো অর্জুনের প্রার্থী হওয়া নিয়ে যাবতীয় জল্পনার জবাব মিলবে।

প্রসঙ্গত, বুধবারই তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অর্জুন প্রসঙ্গে প্রশ্নের জবাবে বলেছিলেন, ‘‘ও তো এখনও বিজেপিরই সাংসদ’’। তাঁর বিজেপিতে যোগদানের ঘোষণার পর মুখ্যমন্ত্রীর সেই মন্তব্যকেই টেনে এনেছেন ব্যারাকপুরের বিদায়ী সাংসদ। তিনি বলেছেন, তৃণমূলে ফেরা তাঁর ভুল ছিল। তিনি আর তৃণমূল করবেন না। এ বার বিজেপিতে থেকেই রাজনীতি করবেন।

Related posts

ভোটের পর ইন্ডিয়া জোটের সরকার গঠন, বাইরে থেকে সবরকম সাহায্য, বার্তা মমতার

শ্লীলতাহানির পর প্রকাশ্যে পুরনো এক ধর্ষণের অভিযোগ, রাজ্যপালের বিরুদ্ধে আন্দোলনে নামছে তৃণমূল

বাড়ছে তাপমাত্রা, বৃষ্টির সম্ভাবনা উপকূল ও সংলগ্ন কয়েকটি জেলায়