তৃণমূল সাংসদ হিসেবেই পদ, সংসদীয় স্থায়ী কমিটিতে জায়গা দিব্যেন্দু–শিশিরের

ডেস্ক: এবার তৃণমূল সাংসদ হিসেবেই সংসদীয় স্থায়ী কমিটিতে (New Parliament Committee) জায়গা পেলেন শিশির ও দিব্যেন্দু। যদিও তৃণমূল এখনও এ বিষয়ে বিশেষ প্রতিক্রিয়া দেয়নি। শিশির অধিকারীকে রাখা হয়েছে গ্রামোন্নয়ন মন্ত্রকের স্থায়ী কমিটিতে ও দিব্যেন্দু অধিকারীকে রাখা হয়েছে রসায়ন-সার মন্ত্রকের সংসদীয় স্থায়ী কমিটিতে। তৃণমূল কংগ্রেসের সুদীপ বন্দ্যোপাধ্যায় খাদ্য, গণবণ্টন মন্ত্রকের স্থায়ী কমিটির চেয়ারম্যান পদে থাকছেন।


একুশের নির্বাচনের সময় শিশির অধিকারীকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সভায় দেখা গিয়েছিল। বলেছিলেন, সাংসদ পদ ছাড়ব না। যে যা খুশি করতে পারে। আর দিব্যেন্দু অধিকারী নিজের স্ত্রীকে প্রধানমন্ত্রীর সভায় পাঠিয়ে ছিলেন। দলবিরোধী কথা বলেছিলেন। কিন্তু দল ছাড়েননি।শিশির অধিকারী ও দিব্যেন্দু অধিকারী কি এখনও তৃণমূলে রয়েছেন? দলের সঙ্গে ওই সাংসদের দূরত্ব এখন সর্বজনবিদীত। শিশিরের সাংসদ পদ নিয়ে তাঁর বিরুদ্ধে লোকসভার স্পিকার ওম বিড়লাকে একাধিকবার চিঠি দিয়েছে তৃণমূল। এবার দেখা গেল, তৃণমূল কংগ্রেসের সাংসদ হিসেবেই শিশির অধিকারী এবং দিব্যেন্দু অধিকারী সংসদীয় স্থায়ী কমিটিতে জায়গা পেলেন। 

আরও পড়ুন: লখিমপুরকাণ্ডে ৬দিন পরে গ্রেফতার মূল অভিযুক্ত আশিস মিশ্র


মন্ত্রিসভা থেকে বাদ পড়া রবিশঙ্কর প্রসাদ, প্রকাশ জাভড়েকরদের স্থায়ী কমিটিতে নিয়োগ করা হয়েছে। প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংকে অর্থ মন্ত্রকের স্থায়ী কমিটিতে রাখা হয়েছে। কিন্তু এতকিছুর পরও আলোচনার কেন্দ্রবিন্দুতে শিশির–দিব্যেন্দু। তাহলে কী আবার প্রত্যাবর্তন?‌ সেই প্রশ্নের উত্তর এখনও মেলেনি।

Related posts

শুরু পঞ্চম দফার প্রচার, আজ জোড়া সভা মমতার

গুজরাতের বিরুদ্ধে মাঠে না নেমেই আইপিএল ২০২৪ কোয়ালিফায়ারে কেকেআর!

বৃষ্টি কমলেই তাপমাত্রা বৃদ্ধি, কী বলছে আবহাওয়ার পূর্বাভাস