প্রথম পাতা খবর জোশীমঠ নিয়ে বৈঠকে মুখ্যমন্ত্রী ধামী, দিল্লি হাইকোর্টে হলফনামা উত্তরাখণ্ড সরকারের

জোশীমঠ নিয়ে বৈঠকে মুখ্যমন্ত্রী ধামী, দিল্লি হাইকোর্টে হলফনামা উত্তরাখণ্ড সরকারের

65 views
A+A-
Reset

আতঙ্কের প্রহর গুনছে উত্তরাখণ্ডের জোশীমঠ। প্রতি মুহূর্তে নতুন নতুন জায়গায় ফাটল ধরছে। বিপজ্জনক বাড়িগুলিতে আরও চওড়া হচ্ছে ফাটল। বৃহস্পতিবার দিল্লি হাইকোর্টকে উত্তরাখণ্ড সরকারের তরফে জানিয়ে দেওয়া হল, ক্ষতিগ্রস্ত পরিবারগুলিকে পুনর্বাসন দিচ্ছে প্রশাসন।

উত্তরাখণ্ড সরকার বৃহস্পতিবার দিল্লি হাইকোর্টকে জানায়, জোশীমঠে ভূমি তলিয়ে যাওয়ার কারণে ক্ষতিগ্রস্ত পরিবারগুলিকে পুনর্বাসন দিচ্ছে প্রশাসন। এই এলাকায় জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী এবং রাজ্য বিপর্যয় প্রতিক্রিয়া বাহিনী মোতায়েন করা হয়েছে।

জোশীমঠ-বিপর্যয় নিয়ে হাইকোর্টের প্রধান বিচারপতি সতীশচন্দ্র শর্মা এবং বিচারপতি সুব্রাহ্মণ্যম প্রসাদের একটি বেঞ্চে জমা পড়েছে আবেদন। কেন্দ্রকে একটি কমিটি গঠনের নির্দেশ দেওয়ার জন্য আবেদন জানানো হয়েছে। এ দিন সেই আবেদনের শুনানি করে হাইকোর্ট। জোশীমঠের তলিয়ে যাওয়ার বিষয়টি খতিয়ে দেখতে এবং ক্ষতিগ্রস্ত পরিবারগুলির দ্রুত পুনর্বাসনের জন্য একজন অবসরপ্রাপ্ত বিচারপতির নেতৃত্বে একটি কমিটি গঠনের দাবি জানানো হয়েছে ওই আবেদনে।

অন্য দিকে, জোশীমঠের ঘটনা নিয়ে এ দিন সুনীলের আইটিবিপি ক্যাম্পে সমস্ত সহযোগী সংস্থার প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর ধামী। বৈঠকে ছিলেন সেনাবাহিনী, আইটিবিপি, এনডিআরএফ এবং ভূমিধসের তদন্তে নিযুক্ত বিভিন্ন প্রতিষ্ঠানের বিজ্ঞানী, জেলা পুলিশ-প্রশাসনের কর্তারা।

উল্লেখ্য, গতকালই পরিস্থিতি খতিয়ে দেখতে দুর্গত এলাকায় পৌঁছোন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী। কথা বললেন দুর্গতদের সঙ্গে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.