প্রথম পাতা খবর গঙ্গাসাগর মেলায় সরাসরি নজরদারি নবান্নের

গঙ্গাসাগর মেলায় সরাসরি নজরদারি নবান্নের

67 views
A+A-
Reset

এ বারের গঙ্গাসাগর মেলায় যাবতীয় নিরাপত্তা নিশ্চিত করতে সমস্ত রকমের পদক্ষেপ নিয়েছে প্রশাসন। জেলা প্রশাসনের পাশাপাশি এ বারের মেলায় সরাসরি নজরদারির সিদ্ধান্ত নিয়েছে নবান্ন।

মঙ্গলবার থেকে শুরু হয়ে গিয়েছে গঙ্গাসাগর মেলা। মেলায় নজরদারির জন্য মেগা কন্ট্রোল রুম, ১১৫০ সিসিটিভি ও ড্রোনে নজরদারির ব্যবস্থা রাখা হয়েছে। মেলায় ১০০টি অ্যাম্বুলেন্স এবং চারটি ওয়াটার অ্যাম্বুলেন্সও রাখার কথা জানিয়েছে প্রশাসন। ভেসেল ও লঞ্চে জিপিএস ট্রাকিং-এর ব্যবস্থা রাখা হয়েছে। পাশাপাশি, সরাসরি সম্প্রচারের মাধ্যমে গঙ্গাসাগর মেলায় নজরদারি চালানো হচ্ছে।

ভিড়ের উপর নজর রাখতে মেলার বিভিন্ন স্থানে ক্যামেরা বসানো হয়েছে। সঙ্গে রয়েছে ড্রোন। সে সবের মাধ্যমে তোলা ছবি মেলার কন্ট্রোল রুমে দেখতে পাচ্ছেন সরকারি আধিকারিকরা। সেখান থেকেই একটি ফিড পাঠানো শুরু হয়েছে নবান্নেও। এ ভাবেই পুণ্যার্থীদের যাতায়াত থেকে শুরু করে মেলাপ্রঙ্গণের হালহকিকত সরাসরি দেখবে নবান্ন।

প্রসঙ্গত, এ বারও গঙ্গাসাগর মেলায় সিঙ্গল টিকিটের ব্যবস্থা রয়েছে। গঙ্গাসাগর মেলায় যাতায়াতকারীদের জন্য ২ হাজার ২৫০টি সরকারি বাস ও ৫০০টি বেসরকারি বাসের বন্দোবস্ত রয়েছে। পুণ্যার্থীদের সুবিধায় সব বাসে থাকবেন সাগরবন্ধুরা। শিয়ালদহ শাখায় চলছে অতিরিক্ত ট্রেন।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.