প্রথম পাতা খবর বিধানসভার অধ্যক্ষ হলেন বিমান বন্দ্যোপাধ্যায়, শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী

বিধানসভার অধ্যক্ষ হলেন বিমান বন্দ্যোপাধ্যায়, শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী

65 views
A+A-
Reset

কলকাতা: বিরোধী শূন্য বিধানসভার অধিবেশন কক্ষে শাসকদলের সর্বসম্মতি ক্রমে সপ্তদশ বিধানসভার অধ্যক্ষ নির্বাচিত হলেন বিমান বন্দ্যোপাধ্যায়। বিজেপি বিধায়কদের অনুপস্থিতিতে ধ্বনি ভোটে স্পিকার নির্বাচিত হলেন তিনি। ওয়েলে নেমে নবনির্বাচিত স্পিকারকে শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী। শনিবার অধ্যক্ষ নির্বাচনের জন্যই এই অধিবেশন। এদিনের পরই অনির্দিষ্টকালের জন্য মুলতুবি হল অধিবেশন। ফের ২ জুলাই বিধানসভা অধিবেশন শুরু হবে।


নব-নির্বাচিত স্পিকারকে ফুল দিয়ে স্বাগত জানিয়ে মুখ্যমন্ত্রী বলেন, ‘হ্যাটট্রিক করলেন।’ পরে স্পিকারের কুর্সিতে বসে পার্থ, মমতা, সুব্রতকে ধন্যবাদ জানান বিমান। পার্থ বলেন, ‘তৃণমূল কংগ্রেস সরকার হ্যাটট্রিক করল। বিমান বন্দ্যোপাধ্যায়ও হ্যাটট্রিক করলেন।’ তিনি বলেন, গত ১০ বছরে যে ভাবে বিমানবাবু বিধানসভার গরিমা ও ঐতিহ্য রক্ষা করেছেন। এবারও তাই হবে। এরপর অধ্যক্ষকে উত্তরীয় পরিয়ে বরণ করে নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঐতিহ্য মেনে অধ্যক্ষের আসন পর্যন্ত এগিয়ে দেন অধ্যক্ষকে।

আরও পড়ুন: বিধানসভার অধিবেশন বয়কট করছে বিজেপি


শপথ নিয়ে বিমান বন্দ্যোপাধ্যায় বলেন, “বর্ণময় বিধানসভা। শিক্ষক আছেন, চলচ্চিত্র জগতের মানুষ আছেন, সমাজসেবী আছেন। এটার গরিমা বজায় রাখার দায়িত্ব আপনাদের। অধিবেশন শুরু হলে নিয়মিত বিধানসভায় আসবেন।


পরে বিধানসভায় ভাষণ দিতে উঠে রীতিমতো আক্রমণাত্মক ভঙ্গিমায় বিজেপি, কেন্দ্রীয় সরকার এবং নির্বাচন কমিশনকে তোপ দাগেন মমতা।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.