পেট্রোল, ডিজেলের উপরে ভ্যাট কমানোর দাবিতে বিজেপি-র মিছিল, মমতার বিরুদ্ধে সরব শুভেন্দু

ডেস্ক: পেট্রোল, ডিজেলের উপরে ভ্যাট কমানোর দাবিতে বিজেপি-র মিছিলকে কেন্দ্র করে ধুন্ধুমার মুরলীধর সেন লেনে৷ কেন্দ্রীয় সরকার শুল্ক ছাড় দেওয়ার পর রাজ্য সরকার কেন পেট্রোল ডিজেলের উপরে ভ্যাট কমাবে না, এই দাবিকে সামনে রেখে এ দিন মুরলীধর সেন লেনে রাজ্য দফতর থেকে ধর্মতলা পর্যন্ত মিছিলের ডাক দেয় বিজেপি৷ বিজেপির এই মিছিল শুরু হতেই চড়তে শুরু করে উত্তাপ। পুলিশও নিরাপত্তার কড়া দুর্গ তৈরি করে রেখেছে।


এদিকে মুরলীধর সেন লেনে বিজেপির রাজ্য দফতর থেকে মিছিল এগোতেই পুলিশের বাধার মুখে পড়েন দলীয় কর্মী সমর্থকরা। মিছিল আটকে দেয় পুলিশ। বিজেপির সদর দফতরে প্রবেশের মুখে ব্যারিকেড করে দেওয়া হয়। সেই ব্যারিকেড ভাঙতে গেলেই শুরু হয় ধস্তাধস্তিও। সেন্ট্রাল অ্যাভিনিউ অবরোধের চেষ্টা করে বিজেপি। যদিও পুলিশের অতি সক্রিয়তায় তা সম্ভব হয়নি।


মিছিলে রয়েছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, দিলীপ ঘোষ, মিহির গোস্বামী, দেবশ্রী চৌধুরী, জগন্নাথ সরকাররা। রয়েছেন বিজেপির একাধিক পরিচিত মুখ।
বিজেপি নেতা রীতেশ তিওয়ারি-সহ বেশ কয়েকজন বিজেপি নেতাকে ইতিমধ্যেই প্রিজন ভ্যানে তোলা হয়েছে। রীতেশ তিওয়ারির বক্তব্য, “বাংলার মানুষের স্বার্থে আমরা পথে নেমেছি। তাই গ্রেফতার হতে হচ্ছে। এরা ত্রিপুরায় গিয়ে বড় বড় কথা বলে। প্রতিদিন এক লাখ লোক বুর্জ খলিফা দেখত। তখন অতিমারি ছিল না। এখন করোনার কথা বলছে। এটা প্রমাণ হয়ে গেল বাংলার মানুষের স্বার্থে পথে নামলেই পুলিশ গ্রেফতার করবে।”


শুভেন্দু বলেন, এখানে আইন ভাঙতে আসিনি। কিন্তু দেখুন এদিকে ঘেরা। ওদিকেও ঘেরা। কলকাতা পুলিশ শুধু নয়, রাজ্য পুলিসও নিয়ে চলে এসেছে। ২০০-৩০০ মিটার এলাকা ঘিরে ফেলা হয়েছে। শুনে রাখুন বিজেপিকে যত মারবেন বিজেপি তত বাড়বে। মাননীয় মুখ্যমন্ত্রী আপনি নিদ্রা ভাঙুন। সাধারণ মানুষকে যে আশ্বাস দিয়েছিলেন তা রাখুন। কেন্দ্রের মতো শুল্ক কমিয়ে রাজ্যের মানুষের সমাস্যার সুরাহা করুন। শুভেন্দু আরও বলেন, প্রধানমন্ত্রী এতবড় দেওয়ালীর উপহার দিয়েছেন। এর আগের সরকার হাজার হাজার কোটি টাকা ঋণ নিয়েছে। সেই টাকা সোধ করতে হবে। প্রধানমন্ত্রী চান আত্মনির্ভর ভারত। আর আমাদের মুখ্যমন্ত্রী চান নির্ভরশীল বাংলা। তাঁর কাজই হল ভাতা, ভিক্ষা, ভর্তুকি।

Related posts

বিকেল ৫টা পর্যন্ত বাংলার সাত লোকসভা কেন্দ্রে ভোট পড়ল ৭৩ শতাংশ

হুগলির ধনিয়াখালিতে বিক্ষোভের মুখে লকেট, অশান্ত পরিস্থিতি

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের