কিছু নেতাকে সুবিধা পাইয়ে দিতে এলআইসি, রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের টাকা ব্যবহার করছে বিজেপি, বিস্ফোরক মমতা

পূর্ব বর্ধমান: দলের কিছু নেতাকে সুবিধা পাইয়ে দেওয়ার জন্য জীবন বিমা কর্পোরেশন (এলআইসি) এবং রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলিতে জমা রাখা জনগণের অর্থ ব্যবহার করছে বিজেপি। বৃহস্পতিবার এমনটাই অভিযোগ করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে তাঁর আশঙ্কা, এলআইসি উঠিয়ে দেবে, গ্রাহকরা বিমার টাকা পাবেন কি না সন্দেহ রয়েছে।

এ দিন বর্ধমানের সভা থেকে কেন্দ্রীয় বাজেট নিয়ে কেন্দ্র বিজেপি সরকারকে কটাক্ষ করে বলেন, বুধবার বাজেট উপস্থাপনের পরে শেয়ার বাজারে ব্যাপক বিপর্যয় দেখা দিয়েছে। তাঁর কথায়, “সেই ধস আটকাতে কাউকে বলা হয়েছে ২০ হাজার কোটি টাকা দিন। কাউকে বলা হয়েছে ১০ হাজার কোটি টাকা দিন। ৬-৮ জনকে ফোন করে শেয়ার কেনার নির্দেশ দেওয়া হয়েছে”।

গত কয়েক দিন ধরেই আদানি গোষ্ঠীর বিরুদ্ধে মার্কিন সংস্থা হিন্ডেনবার্গ-এর রিপোর্টকে কেন্দ্র করে জোর শোরগোল। ওই রিপোর্ট প্রকাশ্যে আসার পরই শেয়ার বাজারে ধস নেমেছে আদানি গোষ্ঠীর বিভিন্ন সংস্থার বাজার মূল্যে। জানা যায়, এলআইসি, এসবিআই-এর বিনিয়োগ রয়েছে ওই সব সংস্থা। কোনো সংস্থার নাম না নিয়েই এ দিন মুখ্য়মন্ত্রীর আক্রমণ, “এলআইসি, ব্যাঙ্কের টাকা নিয়ে পার্টির কয়েকজনকে সুবিধা দিচ্ছে। লাইফ ইনসিওরেন্স উঠিয়ে দেবে, বিমার টাকা পাবেন কিনা সন্দেহ রয়েছে”।

তাৎপর্যপূর্ণ ভাবে, হিন্ডেনবার্গ রিসার্চের রিপোর্ট প্রকাশ্যে আসার পরই শেয়ার বাজারে নজিরবিহীন ধাক্কা খেয়েছে আদানি। প্রত্যাহার করে নেওয়া হয়েছে বন্ড। বুধবার আদানি এন্টারপ্রাইজেসের ২০ হাজার কোটি টাকার নতুন শেয়ার ছাড়ার (এফপিও) প্রক্রিয়া স্থগিত হয়ে গিয়েছে। এরই মধ্যে বুধবার পেশ হয়েছে কেন্দ্রীয় বাজেট। পর দিনই শেয়ার বাজারে ধসের কথা মনে করাতেও ভোলেননি তৃণমূলনেত্রী।

Related posts

অরবিন্দ কেজরিওয়ালকে অন্তর্বর্তী জামিন দিল সুপ্রিম কোর্ট, ইঙ্গিতবাহী মন্তব্য মমতার

‘বাংলা বিরোধীদের বিসর্জন সময়ের অপেক্ষা’, মনোনয়ন পেশ করে আশাবাদী অভিষেক

পর্দা ফাঁস করে চলেছেন একের পর এক অভিযোগকারিণী, সন্দেশখালি কি এখন ব্যুমেরাং হয়েছে বিজেপির?