প্রথম পাতা খবর নারদ মামলায় মুখ্যমন্ত্রী আইনমন্ত্রীর হলফনামা গ্রহণ করল কলকাতা হাইকোর্ট, ৫ হাজার টাকা জরিমানা

নারদ মামলায় মুখ্যমন্ত্রী আইনমন্ত্রীর হলফনামা গ্রহণ করল কলকাতা হাইকোর্ট, ৫ হাজার টাকা জরিমানা

72 views
A+A-
Reset

ডেস্ক: নারদ মামলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং আইনমন্ত্রী মলয় ঘটকের হলফনামা গ্রহণ করল কলকাতা হাইকোর্ট। তবে আদালতের নির্দেশ, হলফনামা জমা দিতে দেরি হওয়ায় ৫ হাজার টাকা করে জরিমানা দিতে হবে। সিবিআই-কেও হলফনামা দেওয়ার জন্য ১০ দিন সময় দিল আদালত। পরবর্তী শুনানি ১৫ জুলাই। সিবিআই এই মামলা অন্য রাজ্যে নিয়ে যেতে চেয়েছিল। তার প্রেক্ষিতেই এই পাল্টা হলফনামা। এই জরিমানা দু’‌জনকে আলাদা আলাদা করে জমা দিতে হবে।

 
আজ এই হলফনামা গ্রহণ করে জরিমানার কথা ঘোষণা করেন পাঁচ বিচারপতির বেঞ্চ—ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দাল, ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায়, হরিশ ট্যান্ডন, সৌমেন সেন এবং অরিজিৎ মুখোপাধ্যায়। তবে গত ৯ জুন হাইকোর্টই এই হলফনামা খারিজ করে দিয়েছিল। মঙ্গলবার কলকাতা হাইকোর্টে নারদ মামলার শুনানিতে মমতার হলফনামার প্রসঙ্গ ওঠে।

সিবিআইয়ের পক্ষে সলিসিটর জেনারেল তুষার মেহতা বলেছিলেন, ‘১৭ মে থেকেই মুখ্যমন্ত্রী এবং আইনমন্ত্রীর ভূমিকা নিয়ে প্রশ্ন উঠছে। পরিকল্পিত ভাবেই নির্দিষ্ট সময়ের মধ্যে হলফনামা জমা দেননি মুখ্যমন্ত্রী এবং আইনমন্ত্রী’। কিন্তু রাজ্য যদি হলফনামা পেশ করে তথ্য জানাতে চায়, তাহলে আপনাদের আপত্তি কোথায়? সিবিআই-র আইনজীবীর কাছে জানতে চান বিচাপতি সৌমেন সেন। বলেন, ‘সিবিআই অভিযোগ করেছে বলেই মানুষের জমায়েত তত্ত্ব মেনে নিতে পারে না আদালত’।

আরও পড়ুন: ভুয়ো টিকা কাণ্ডে সিবিআই তদন্ত চেয়ে মামলার কলকাতা হাইকোর্টে, বুধবার শুনানি


এদিন নারদ মামলার শুনানির সময় রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত আদালতে জানান, আইনশৃঙ্খলা রাজ্যের বিষয়। তাই এই বিষয়ে রাজ্যের বক্তব্য জানানো জরুরি। সেই জন্য হলফনামা জমা দিতে হবে। সেই আবেদনের প্রেক্ষিতে বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় বলেন, ‘শুনানি যত সম্ভব দ্রুত শেষ করতে হবে। এমন বিষয়ের ক্ষেত্রে শুনানি বেশি দিন চলতে পারে না। নাহলে মানুষের কাছে ভুল বার্তা যাবে।’

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.