বউবাজারে মেট্রো বিপর্যয়ে ক্ষতিগ্রস্তদের সাহায্য, মুখ্যমন্ত্রীর নির্দেশে ক্যাম্প খুলছে গোয়েঙ্কা কলেজে

কলকাতা: বউবাজার মেট্রো বিপর্যয়ে ক্ষতিগ্রস্ত বাসিন্দাদের সাহায্যের পদক্ষেপ নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁদের সমস্যা সমাধানের জন্য কয়েক দফা গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রীর নির্দেশে রবিবার থেকেই ক্যাম্প খোলা হচ্ছে গোয়েঙ্কা কলেজে।

গোটা এলাকা পরিদর্শনে যান কলকাতা পুরসভার মেয়র-সহ মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব। শনিবার এক বৈঠকের পর নবান্নের তরফে জানানো হয়, যে পরিবারগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে, তাদের জন্য বিকল্প ববন্দোবস্ত করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মুখ্যমন্ত্রী নির্দেশের পরই কেআরসিএল-এর সঙ্গে যৌথ ভাবে ক্যাম্প তৈরি হচ্ছে। যেখানে কলকাতা পুরসভা, কলকাতা পুলিশ, কাউন্সিলর, বিধায়ক, সাংসদরা থাকবেন। ক্যাম্পে এসে নিজেদের সমস্যার কথা জানাতে পারবেন ক্ষতিগ্রস্তরা।

প্রশাসন সূত্রে খবর, প্রশাসন জানিয়েছে, বিপর্যয়ের জেরে বউবাজারের মদন দত্ত লেনের ১২টি বাড়ি ক্ষতিগ্রস্ত। ভুক্তভোগী ২৮টি পরিবারের ১৮০ জন সদস্য। তাঁদের বিভিন্ন হোটেলে স্থানান্তরিত করা হয়েছে। মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছেন, তাদেরকে ফিরিয়ে আনতে হবে অথবা বিকল্প আশ্রয়স্থল করতে হবে। এ ছাড়াও যদি আরও ফাটল দেখা যায় এবং আরও পরিবার যদি ক্ষতিগ্রস্ত হয়, একই পদ্ধতি অনুসরণ করতে হবে।

অন্য দিকে, সুড়ঙ্গে জলস্রোত থামার পর, মাটির নীচে ও ওপরে গ্রাউটিংয়ের মাধ্যমে মাটিকে শক্ত করার কাজ চলছে।

আরও পড়ুন: দক্ষিণবঙ্গ থেকে বিদায় আসন্ন বর্ষার, শীতের আগমন কবে

Related posts

মাধ্যমিকের মেধা তালিকার প্রথম দশে ৫৭, কোন স্কুলের কে পেল স্থান? রইল সম্পূর্ণ তালিকা

মাধ্যমিকে পাশের হার ৮৩.৩১ শতাংশ, ছেলেদের টেক্কা দিল মেয়েরা

আজ মাধ্যমিকের ফলাফল, কখন থেকে কোথায় কী ভাবে দেখা যাবে?