এ বার হাওড়ার শিবপুর থেকে উদ্ধার কোটি কোটি টাকা, সোনা-হিরে!

হাওড়া: এ বার বিপুল পরিমাণ টাকা উদ্ধারের ঘটনা হাওড়ার শিবপুরে। উদ্ধার হল প্রায় আড়াই কোটি টাকা, সঙ্গে প্রচুর গয়নাও। রবিবার সকালে হেয়ার স্ট্রিট ও শিবপুর থানার যৌথ অভিযানে নগদের পাশাপাশি প্রচুর সোনা ও হিরের গয়না উদ্ধার হল। যদিও গাড়ির মালিকের হদিশ মেলেনি।

পুলিশ সূত্রে খবর, কিছু দিন ধরে একটি বেসরকারি ব্যাঙ্ক অ্যাকাউন্টে বিপুল পরিমাণ অর্থের লেনদেন হচ্ছিল। ওই ব্য়াঙ্ক কর্তৃপক্ষ বিষয়টি খেয়াল করার পর পুলিশে জানায়। তদন্ত শুরু করে লালবাজারের ‘ব্যাঙ্ক ফ্রড’ শাখা। তারা ওই অ্যাকাউন্ট ফ্রিজ করে দেয়। সম্ভবত, তারাই হেয়ার স্ট্রিট থানায় একটি অভিযোগ দায়ের করে। অভিযোগটিকে বেশ গুরুত্ব দিয়ে দেখা শুরু করে হেয়ার স্ট্রিট থানার পুলিশ। নজরদারি শুরু হয় ওই অ্যাকাউন্টে। পাশাপাশি ব্যাঙ্ক অ্যাকাউন্টের মালিকের খোঁজখবর শুরু হয়। তদন্তে উঠে আসে শৈলেশ পাণ্ডে নামে এক ব্যক্তির নাম।

সেই সূত্র ধরেই এ দিন সকালে শিবপুরের বাড়িতে অভিযান চালায় কলকাতা ও হাওড়া পুলিশ। বাড়িতে কেউ ছিলেন না। দেখা যায় বাড়ির সামনে ওই ব্যক্তির গাড়ি দাঁড়িয়ে রয়েছে। তল্লাশি চালানো হয় ওই গাড়িতে। উদ্ধার হয় কাঁড়ি কাঁড়ি টাকা। এ ছাড়াও সোনা, রুপো এবং হিরের গয়না পাওয়া গিয়েছে।

তবে এই নগদ ও গয়না কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল তা এখনও অজানা। তবে এই অর্থ শৈলেশের আয় বর্হিভূত কিনা তা এখনও জানা যায়নি। পুলিশ শৈলেশের আয় খতিয়ে দেখছে।

আরও পড়ুন: বউবাজারে মেট্রো বিপর্যয়ে ক্ষতিগ্রস্তদের সাহায্য, মুখ্যমন্ত্রীর নির্দেশে ক্যাম্প খুলছে গোয়েঙ্কা কলেজে

Related posts

মাধ্যমিকের মেধা তালিকার প্রথম দশে ৫৭, কোন স্কুলের কে পেল স্থান? রইল সম্পূর্ণ তালিকা

মাধ্যমিকে পাশের হার ৮৩.৩১ শতাংশ, ছেলেদের টেক্কা দিল মেয়েরা

আজ মাধ্যমিকের ফলাফল, কখন থেকে কোথায় কী ভাবে দেখা যাবে?