প্রথম পাতা খবর দীর্ঘক্ষণ বন্ধ থাকছে বর্ধমান স্টেশন, বাতিল বহু ট্রেন

দীর্ঘক্ষণ বন্ধ থাকছে বর্ধমান স্টেশন, বাতিল বহু ট্রেন

62 views
A+A-
Reset

বুধবার মধ্যরাত থেকে ১৪ ঘণ্টার জন্য আবারও বন্ধ করা হবে বর্ধমান স্টেশনের একাংশ। যে কারণে বৃহস্পতিবার বাতিল থাকবে একগুচ্ছ লোকাল এবং দূরপাল্লার ট্রেন। এ বিষয়ে যাত্রীদের অবগত করার জন্য এই শাখার সব স্টেশনে ঘোষণা করা হচ্ছে।

রেল সূত্রে জানা গিয়েছে, বুধবার রাত ১২টা থেকে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত বর্ধমান স্টেশনে কাজ চলবে। এই কাজের জন্য বাতিল করা হয়েছে বেশ কিছু ট্রেন। কয়েকটি ট্রেনের যাত্রাপথও সংক্ষিপ্ত করা হয়েছে। রেল জানিয়েছে, বুধবার রাত থেকে বৃহস্পতিবার সন্ধ্যে পর্যন্ত ৪১টি দূরপাল্লার ট্রেন, মেন লাইনে ১৭ জোড়া লোকাল এবং কর্ড লাইনে ১৪ জোড়া লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। যদিও বন্দে ভারত কিংবা রাজধানীর মতো ট্রেনগুলিকে বাতিল করা হবে না। কয়েকটি গুরুত্বপূর্ণ দূরপাল্লার ট্রেন ৩ নম্বর লাইন দিয়ে চলাচল করবে।

বেশকিছু দিন ধরে এই ভাঙার কাজ চলছে। ট্রেনেও বাতিল হচ্ছে। দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদের। তবে, ইতিমধ্যেই ৩ নম্বর প্ল্যাটফর্ম থেকে ৮ নম্বর প্লাটফর্ম পর্যন্ত পুরনো ওভারব্রিজের কাঠামো সরিয়ে ফেলা হয়েছে। এখন শুধু ১ ও ২ নম্বর প্লাটফর্মের উপর কাজ বাকি রয়েছে। এ বার চূড়ান্ত কাজের জন্য ট্রেন বন্ধ থাকবে দীর্ঘক্ষণ। বৃহস্পতিবার বর্ধমান স্টেশন থেকে হাওড়া মেন ও কর্ড শাখায় ও ব্যান্ডেল শাখায় বুধবার রাত ১২টা থেকে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ থাকবে। এর ফলে সপ্তাহের মাঝে যাত্রী দুর্ভোগ ব্যাপক আকার নেবে বলে মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, এর আগে গত ৫ ফেব্রুয়ারি (রবিবার) সমস্ত ইএমইউ লোকাল হাওড়া ও বর্ধমান এবং ব্যান্ডেল ও বর্ধমানের মধ্যে, সমস্ত এমইএমইউ বর্ধমান ও আসানসোল এবং বর্ধমান ও রামপুরহাটের মধ্যে এবং সমস্ত লোকাল প্যাসেঞ্জার ট্রেন বর্ধমান ও আসানসোল এবং বর্ধমান ও রামপুরহাটের মধ্যে বাতিল ছিল। যাত্রী দুর্ভোগের কথা মাথায় রেখেই বৃহস্পতিবার একাধিক স্পেশাল লোকাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল। হাওড়া-শক্তিগড় এবং হাওড়া-মশাগ্রাম লাইনে আপ-ডাউন মিলিয়ে ৮০টির মতো স্পেশাল লোকাল সার্ভিস চলবে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.