আনলকের পথে রাজধানী, দেখে নিন কোন কোন ক্ষেত্রে শিথিল হল বিধিনিষেধ

ডেস্ক: করোনা আতঙ্ক কাটিয়ে ধীরে ধীরে স্বাভাবিকের পথে হাটতে শুরু করেছে রাজধানী। গত ২৪ ঘণ্টায় দিল্লিতে করোনা আক্রান্ত হয়েছেন ২১৩ জন। যা মাস দুয়েক আগেই ছিল ২৩ হাজারেরও বেশি। দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা হ্রাস হওয়ায় এ বার আনলক হচ্ছে রাজধানী। করোনা সংক্রমণ কমতেই এবার দিল্লিতে শুরু হয়ে গেল আনলক প্রক্রিয়া।

এদিন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ঘোষণা করলেন যে সোমবার থেকে দিল্লির সমস্ত বাজার, শপিং মল খোলা যাবে। দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল সাংবাদিক বৈঠকে জানিয়েছেন, সোমবার থেকে অর্থাৎ আগামিকাল থেকে দিল্লির সমস্ত বাজার, শপিং মল খোলা যাবে। রেস্তোরাঁও খোলা যাবে ৫০ শতাংশ গ্রাহক নিয়ে।


ধর্মীয় স্থান খোলাতেও সবুজ সঙ্কেত দিয়েছেন কেজরীবাল। কিন্তু কোনও ভক্ত ধর্মীয় স্থানে প্রবেশ করতে পারবেন না। সরকারি অফিসগুলির ক্ষেত্রে উচুস্তরের কর্মীরা সপ্তাহের প্রতিদিনই কাজ করতে পারবেন, কিন্তু তাদের অধীনে কর্মচারীদের কেবল ৫০ শতাংশই কাজ করবে।চালু হচ্ছে দিল্লির মেট্রো পরিষেবাও। তবে এক্ষেত্রেও কেবল ৫০ শতাংশ যাত্রী পরিবহনে অনুমতি দেওয়া হয়েছে।

আরও পড়ুন: G-7 Speech: ‘এক পৃথিবী এক স্বাস্থ্যে’ জোর, প্রধানমন্ত্রীর

এর আগে ১৯ এপ্লির দিল্লিতে পূর্ণাঙ্গ লকডাউনের ঘোষণা করেছিলেন অরবিন্দ কেজরিওয়াল। এরপর সংক্রমণ বাড়তে থাকায় বেশ কয়েক দফায় লকডাউনের মেয়াদ বাড়ানো হয়। যদিও সংক্রমণ ঠেকাতে স্কুল, কলেজ এখনও বন্ধ থাকবে বলে জানালেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এদিকে শপিং মল খোলা থাকবে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত।

Related posts

রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতহানির অভিযোগ! চন্দ্রিমা ভট্টাচার্যের নেতৃত্বে পথে তৃণমূল মহিলা কংগ্রেস

মালদহে দেবের হেলিকপ্টারে আগুন, অল্পের জন্য রক্ষা পেলেন তারকা অভিনেতা

নির্বাচনী সভা থেকে ‘চাকরিহারা’দের বড়সড় আশ্বাস প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর