প্রথম পাতা খবর G-7 Speech: ‘এক পৃথিবী এক স্বাস্থ্যে’ জোর, প্রধানমন্ত্রীর

G-7 Speech: ‘এক পৃথিবী এক স্বাস্থ্যে’ জোর, প্রধানমন্ত্রীর

64 views
A+A-
Reset

ডেস্ক: G-7 শীর্ষ সম্মেলনে অংশ নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। করোনার সময়কালে প্রধানমন্ত্রীর বক্তব্যে স্বাস্থ্য (Health Issue) ছিল মূল বিষয়ে । করোনার দ্বিতীয় ঢেউয়ে ভারতকে সাহায্য করতে যেভাবে জি-৭ অন্তর্ভুক্ত অন্যান্য দেশগুলি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিল, তার জন্য ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার জি-৭ সামিটে বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রী জানান “এক পৃথিবী এক স্বাস্থ্য”-র উপর বিশেষ জোর দেওয়া হবে।


ইংল্যান্ডের কর্নওয়েলে অনুষ্ঠিত এই সম্মেলনে ভার্চুয়াল মাধ্যমেই আমন্ত্রিত হিসেবে যোগদান করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানেই তিনি জানান, সমগ্র বিশ্বের স্বাস্থ্য পরিকাঠামো উন্নয়নের জন্য সম্পূর্ণ সমর্থন রয়েছে ভারতের।

আরও পড়ুন: দাম কমছে করোনার চিকিৎসা সরঞ্জামের, ব্ল্যাক ফাঙ্গাসের ওষুধ জিএসটি মুক্ত


প্রধানমন্ত্রী তাঁর ভাষণে বিশ্বব্যাপী স্বাস্থ্যের উন্নয়নে সম্মিলিত প্রচেষ্টাকে সমর্থনও করেছিলেন। প্রধানমন্ত্রী ডব্লিউটিওতে (WTO) ভ্যাকসিন পেটেন্টস ছাড়ের জন্য জি–এর সমর্থন চেয়েছেন তিনি। অস্ট্রেলিয়া এবং অন্যান্য দেশগুলি এটি সমর্থন করেছিল। ভ্যাকসিনের জন্য প্রয়োজনীয় কাঁচামালগুলির (Vaccine Raw materials) সরবরাহ আরও সুবিধাজনক করার উপর আরও জোর দিয়েছেন৷

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.