এআইএফএফের উপর থেকে ফিফার নিষেধাজ্ঞা তুলতে তৎপর কেন্দ্র

এআইএফএফের উপর থেকে ফিফার নিষেধাজ্ঞা তুলতে সক্রিয় হল কেন্দ্রীয় সরকার। ফিফার এই দাবি মেনে নিয়ে কাজ শুরু করে দিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কেন্দ্রীয় সরকার। ইতিমধ্যেই সুপ্রিম কোর্টের কাছে আর্জি জানিয়ে দিয়েছে কেন্দ্রীয় সরকার। সুপ্রিম কোর্টের নিয়োগ করা কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটরকে সরিয়ে দেওয়ার আর্জি জানাল কেন্দ্র। মহিলা বিশ্বকাপ ভারতে আয়োজনে কোনও সমস্যা না হয় সেই কারণেই এবার দ্রুত পদক্ষেপের পথে তারা।

ভারতের স্বাধীনতা দিবসের দিনেই বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার তরফে ভারতের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। কোর্টের কাছে যে চিঠি দেওয়া হয়েছে তাতে লেখা হয়েছে ২২ অগস্ট থেকে এআইএফএফের অ্যাডমিনিস্ট্রেশন চালাবেন ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল। ততদিন পর্যন্ত তিনি এই দায়িত্ব পালন করবেন যত দিন পর্যন্ত আগের নির্বাচিত বডির ‘এক্সক্লুশান’ না হয়। সিওএ এই বিষয়ে কোনও দায় দায়িত্ব আর পালন করবে না। সিওএ কোর্টের কাছে সংবিধানের ফাইনাল ড্রাফট জমা দেবে ২৩ অগস্ট। তারপরেই সিওএর কাজ পুরোপুরি শেষ হয়ে যাবে।

ফিফার সমস্ত দাবি মেনে নিতে চাইছে কেন্দ্র। সিওএ-র হস্তক্ষেপ যেমন তুলে নিতে আবেদন করেছে, তেমনই প্রাক্তন ফুটবলারদের ভোটাধিকারও দেওয়া হবে না। সেই সঙ্গে প্রফুল্ল পটেলের নেতৃত্বে থাকা দল এআইএফএফ-এর অংশ হতে পারবে না বলেও কেন্দ্রের আবেদনে জানানো হয়েছে।

আরও পড়ুন :

পঞ্চায়েতে দুর্নীতি বরদাস্ত নয়! কড়া নির্দেশিকা মুখ্যমন্ত্রীর

মেঘভাঙা বৃষ্টি, হড়পা বান, বিপর্যস্ত হিমাচল, মৃত কমপক্ষে ২২

সেদিনও ছিল আগস্ট মাস

Related posts

বিকেল ৫টা পর্যন্ত বাংলার সাত লোকসভা কেন্দ্রে ভোট পড়ল ৭৩ শতাংশ

হুগলির ধনিয়াখালিতে বিক্ষোভের মুখে লকেট, অশান্ত পরিস্থিতি

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের