প্রথম পাতা খবর ‘প্রকল্পের পরিষেবা আপনাকে দিতে পেরে আমরা আনন্দিত’, ‘স্বাস্থ্যসাথী’ নিয়ে রাজ্যবাসীকে খোলা চিঠি মুখ্যমন্ত্রীর

‘প্রকল্পের পরিষেবা আপনাকে দিতে পেরে আমরা আনন্দিত’, ‘স্বাস্থ্যসাথী’ নিয়ে রাজ্যবাসীকে খোলা চিঠি মুখ্যমন্ত্রীর

270 views
A+A-
Reset

ওয়েবডেস্ক : স্বাস্থ্য পরিষেবার ক্ষেত্রে প্রথমেই আমাদের গ্রাস করে দুঃশ্চিন্তা। চিকিৎসা সংক্রান্ত ব্যয়ের দুঃশ্চিন্তা। কারণ বেসরকারি হাসপাতালে চিকিৎসা মানেই বিশাল খরচ। রাজ্যবাসীর এই ব্যয়ভার লাঘব করতেই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিয়ে এসেছেন ‘স্বাস্থ্যসাথী’।

এই প্রকল্প নিয়ে এবার রাজ্যবাসীকে খোলা চিঠি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘স্বাস্থ্যসাথী প্রকল্পে আপনাকে একজন উপভোক্তা হিসেবে অন্তর্ভুক্ত হিসেবে করতে পেরে ও প্রকল্পের অধীন পরিষেবা আপনাকে দিতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। আশা করি, আগামীদিনেও এই প্রকল্পের যাবতীয় সুযোগ-সুবিধা প্রদান করে আপনার দৈনন্দিন জীবনযাত্রার সামগ্রিক মানোন্নয়নে আরও বেশি করে সামিল হওয়ার সুযোগ পাব।’

স্বাস্থ্য দফতর জানিয়েছে, রাজ্যের যে সব নাগরিক অন্য সরকারি স্বাস্থ্য পরিষেবা পাচ্ছেন তাঁরা স্বাস্থ্য সাথী প্রকল্পের বাইরে থাকবেন। কেউ যদি কেন্দ্রীয় সরকারের কোনও রকম স্বাস্থ্য প্রকল্পের আওতায় চিকিৎসা খরচ পেয়ে থাকেন তারাও এই প্রকল্পের বাইরে থাকবেন।

তবে কর্পোরেট স্বাস্থ্যবিমা থাকলে স্বাস্থ্যসাথী প্রকল্পের সুবিধা পেতে কোনও আইনি বা প্রশাসনিক বাধা নেই। অন্যদিকে যেকোনও বয়স, পেশা ও আয়ের মানুষই এই পরিষেবা পেতে পারেন।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.