সোমবার দিল্লি যাচ্ছেন না মুখ্যসচিব! জল্পনা বাড়িয়ে নবান্নে হাজির হন সস্ত্রীক আলাপন

ডেস্ক: সোমবার দিল্লি যাচ্ছেন না মুখ্যসচিব। বরং নবান্নে মুখ্যমন্ত্রীর ডাকা প্রধান সচিবদের বৈঠকে অংশগ্রহণ করবেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়৷ এই আবহে রবিবার নবান্নে যান মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। আলাপনের সঙ্গে আজ তাঁর স্ত্রী তথা কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সোনালি চক্রবর্তী বন্দ্যোপাধ্যায় ছিলেন।


শুক্রবারই রাজ্যে এসেছে কেন্দ্রের চিঠি। রাজ্যের মুখ্যসচিবের পদ ছেড়ে দিল্লির নর্থ ব্লকের দফতরে যেতে হবে আলাপন বন্দ্যোপাধ্যায়কে। ৩১ মে রাজ্যের মুখ্যসচিব হিসাবে তাঁর মেয়াদ ফুরোচ্ছে। ১ জুলাই দিল্লিতে যেতে হবে তাঁকে। সকাল ১০টার মধ্যে কর্মিবর্গ ও প্রশিক্ষণ মন্ত্রকে (ডিওপিটি) যোগ দিতে বলা হয়েছে কেন্দ্রের তরফে। এরপরই তৈরি হয়েছে বিতর্ক। আদৌ আলাপন বন্দ্যোপাধ্যায় দিল্লিতে যাবেন, নাকি রাজ্যেই থেকে যাবেন তা নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে জল্পনা। 


নিয়ম মতো ৩১ মে’ই আলাপন বন্দ্যোপাধ্যয়ের কর্মজীবনের মেয়াদ শেষ হচ্ছে। কিন্তু রাজ্যের অনুরোধে সম্প্রতি তাঁর তিন মাসের এক্সটেনশন মঞ্জুর করেছে কেন্দ্র। তবে বিতর্ক তৈরি হয়েছে, হঠাৎ করে কেন্দ্রের তরফে মুখ্যসচিবকে নর্থ ব্লকে তলব করায়। এই নিয়ে বর্তমানে কেন্দ্র-রাজ্য দ্বন্দ্ব তুঙ্গে। নয়াদিল্লিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাফ জানিয়ে দিয়েছেন, কোনও শর্তেই মুখ্যসচিবকে ছাড়বেন না তিনি। প্রয়োজনে এর শেষ দেখে ছাড়বেন। 


নবান্ন সূত্রের খবর, আগামীকাল নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকেও থাকতে পারেন আলাপন বন্দ্যোপাধ্যায়। নবান্ন সূত্রের খবর, দিল্লি যাওয়ার অনুমতি তাঁকে দেওয়া হচ্ছে না আলাপনকে। এদিকে কেন্দ্রের পাঠানো চিঠি মতে আগে রাজ্য সরকারকে আলাপনকে ছাড়তে হবে, তারপর নর্থ ব্লকে গিয়ে তাঁকে রিপোর্ট করতে হবে। তবে সূত্রের খবর, মুখ্যসচিবকে ছাড়া হবে না জানিয়ে দিল্লিতে চিঠি পাঠানো হচ্ছে।

আরও পড়ুন: সুফল মিলেছে লকডাউনের, সুস্থতার হার ১৮ হাজার, কমল মৃত্যুও


আগামীকাল সচিব স্তরে যে বৈঠক ডেকেছেন মুখ্যমন্ত্রী তাতে যোগ দেওয়ার সম্ভাবনা রয়েছে আলাপন বন্দ্যোপাধ্যায়েরও। দুপুর তিনটের ইয়াস নিয়ে বৈঠকে মুখ্যসচিব হিসেবে আলাপন বন্দ্যোপাধ্যায়ই উপস্থিত থাকবেন বলে জানা যাচ্ছে।


অন্যদিকে, এতকিছুর মধ্যেই রবিবার বিকেল ৫টা নাগাদ নবান্নে যান আলাপন বন্দ্যোপাধ্যায়। সঙ্গে ছিলেন স্ত্রী সোনালি চক্রবর্তী। নবান্নে গিয়ে সোজা নিজের ঘরে চলে যান তিনি। যে ঘরে বসে তিনি প্রশাসনিক সমস্ত দায়িত্ব সামলান।

Related posts

হুগলির ধনিয়াখালিতে বিক্ষোভের মুখে লকেট, অশান্ত পরিস্থিতি

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের

দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝেঁপে বৃষ্টি, জারি কমলা সতর্কতা