দিল্লিতে গোষ্ঠী সংঘর্ষ, আহত একাধিক পুলিশ, নামল RAF

গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল দেশের রাজধানী দিল্লি। সূত্রের খবর, শনিবার দিল্লির জাহাঙ্গীরপুরী এলাকায় শুরু হয় দুই গোষ্ঠীর সংঘর্ষ। প্রত্যক্ষদর্শীদের বয়ান থেকে জানা গিয়েছে, হনুমান জয়ন্তীর একটি শোভাযাত্রা চলাকালীন হয় গন্ডগোলের সূত্রপাত। অভিযোগ, কিছু মানুষ হনুমান জয়ন্তীর শোভাযাত্রাকে লক্ষ্য করে হঠাৎ করেই পাথর ছুড়তে শুরু করে। শোভাযাত্রায় অংশগ্রহণকারীদের লক্ষ্য করেই পাথর ছোঁড়া হয় বলেই অভিযোগ। এরপরই শোভাযাত্রায় অংশগ্রহণকারীদের পক্ষ থেকেও পালটা জবাব দেওয়া হয়। এরপরই শুরু হয়ে যায় দুই পক্ষের সংঘর্ষ।

দুই গোষ্ঠীর মধ্যে শুরু হয়ে যায় ব্যাপক মারপিট ও সংঘর্ষ। এর জেরে দুই পক্ষেরই বহু মানুষ আহত হয়েছেন। জখম হয়েছেন পথচলতি অন্য মানুষজন এবং পুলিশের একাধিক কর্মী ও আধিকারিক। ইতিমধ্যে দিল্লি পুলিশের কর্তাদের সঙ্গে এই ঘটনা নিয়ে কথা বলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

এই ঘটনায় দিল্লির পুলিশ কমিশনার রাকেশ আস্থানা বলেন, এদিন শুধুমাত্র জাহাঙ্গীরপুরী এলাকাতেই নয়, সংঘর্ষের জেরে অশান্তি ছড়িয়েছে আশপাশের বেশ কিছু অঞ্চলেও। তবে পুলিশের হস্তক্ষেপে আপাতত পরিস্থিতি নিয়ন্ত্রণে।

পুলিশ কমিশনার আরও জানান, “পরিস্থিতির উপর আমরা সর্বক্ষণ নজর রাখছি। যেখানে ঘটনা ঘটেছে, সেই সমস্ত এলাকায় বাড়তি বাহিনী মোতায়েন করা হচ্ছে। পুলিশের পদস্থ কর্তাদের তাঁদের এলাকায় থাকতে বলা হয়েছে। তাঁরা প্রত্যেকেই নিজের নিজের এলাকায় টহল দিচ্ছেন। জাহাঙ্গীরপুরী ও সংলগ্ন এলাকায় দু-কোম্পানি RAF নামানো হয়েছে। পুলিশের দু’জন কর্মী জখম হয়েছেন।”

Related posts

দেশের ৪৯টি আসনে ভোটের হার ৬০.০৯ শতাংশ, পশ্চিমবঙ্গের সাতটি আসনে ৭৪.৬৫ শতাংশ

বিজেপির বিজ্ঞাপনে হাইকোর্টের অন্তর্বর্তী স্থগিতাদেশ

বিকেল ৫টা পর্যন্ত বাংলার সাত লোকসভা কেন্দ্রে ভোট পড়ল ৭৩ শতাংশ