২ নির্দল কাউন্সিলরের সমর্থনে ঝালদা পুরসভা দখল করল কংগ্রেস

পুরুলিয়া: পঞ্চায়েত ভোটের আগে শাসক দলের প্রেস্টিজ ফাইট ছিল ঝালদা পুরসভার আস্থা ভোট। আর তাতেই বিরাট ধাক্কা তৃণমূলের। তাহেরপুরের পর ঝালদা পুরসভাও বিরোধীদের দখলে।

সোমবার আস্থা ভোটে তৃণমূলকে টেক্কা দিল কংগ্রেস। যার পরিণতিতে ঝালদা পুরসভা হাতছাড়া হল শাসক শিবিরের। দুই নির্দলের সমর্থন নিয়ে আস্থা ভোটে জয়ী হল কংগ্রেস। উল্লেখযোগ্য বিষয়,পাঁচ তৃণমূল কাউন্সিলরই আস্থাভোটে হাজির ছিলেন না।

এর পরই গত ১৩ অক্টোবর, তৃণমূল চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব দেন বিরোধী কাউন্সিলররা। বিরোধীদের তলবি সভা ডাকা নিয়ে শুরু হয় চাপানউতোর, মামলা গড়ায় হাইকোর্টে। কয়েক সপ্তাহের লড়াইয়ের পর, হাইকোর্টের নির্দেশে আজ ঝালদা পুরসভায় আস্থা ভোট। কংগ্রেসের দাবি, তাঁদের সঙ্গে রয়েছেন দুই নির্দল প্রার্থী। ফলে বোর্ড দখলে যথেষ্ট আত্মবিশ্বাসী ছিল হাত শিবির।

তলবি সভায় অনাস্থা আনা কংগ্রেসের পাঁচ কাউন্সিলর ও নির্দলের এক কাউন্সিলর তথা তৃণমূল থেকে সাসপেন্ড হওয়া সোমনাথ কর্মকার ছাড়াও তৃণমূলের সঙ্গ ত্যাগ করা নির্দল প্রতীকে জিতে আসা শীলা চট্টোপাধ্যায়ও হাজির ছিলেন। কিন্তু ছিলেন না তৃণমূল পাঁচ কাউন্সিলরই। যার পরিণতিতে ঝালদা পুরসভা হাতছাড়া হল শাসক শিবিরের।

Related posts

সুপ্রিম কোর্টে জামিন পেলেন তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহা

শুরু পঞ্চম দফার প্রচার, আজ জোড়া সভা মমতার

গুজরাতের বিরুদ্ধে মাঠে না নেমেই আইপিএল ২০২৪ কোয়ালিফায়ারে কেকেআর!