প্রথম পাতা খবর সংক্রমণে রেকর্ড বৃদ্ধি, এক লাফে করোনা আক্রান্তের সংখ্যা টপকালো ১৭ হাজার

সংক্রমণে রেকর্ড বৃদ্ধি, এক লাফে করোনা আক্রান্তের সংখ্যা টপকালো ১৭ হাজার

81 views
A+A-
Reset

দেশের দৈনিক করোনা সংক্রমণে রেকর্ড বৃদ্ধি । এক লাফে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়ে গিয়েছে ১৭,৩৩৪। গত চার মাসের মধ্যে সর্বাধিক সংক্রমণ একদিনে। মৃত্যুসংখ্যা কমলেও বেড়ে চলেছে অ্যাকটিভ কেসের সংখ্যা ও পজিটিভিটি রেট। এই পরিসংখ্যান থেকে স্পষ্ট চতুর্থ ঢেউ আসন্ন।

শুক্রবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ১৭ হাজার ৩৩৬ জন। যা বৃহস্পতিবার ছিল ১৩ হাজার ৩১৩ জন। যা গতকালের তুলনায় অনেকটা বেশি। একদিনে মৃত্যু হয়েছে ১৩ জনের। বৃহস্পতিবার যেখানে মৃত্যুসংখ্যা ছিল ৩৮। ফলে মৃত্যুসংখ্যা নিম্নমুখী, তা পরিসংখ্যান থেকে স্পষ্ট। রিপোর্ট অনুযায়ী, মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৪ হাজার ৯৫৪ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩ হাজার ০২৯ জন। সুস্থতার হার কমে দাঁড়িয়েছে ৯৮.৫৯ শতাংশ। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৭ লক্ষ ৪৯ হাজার ০৫৬ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। এই মুহূর্তে দেশে সক্রিয় রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৮৮ হাজার ২৮৪ জন। দেশে অ্যাকটিভ কেসের ০.২০ শতাংশে পৌঁছে গিয়েছে।

নতুন করে সংক্রমণের গতি নিয়ন্ত্রণে ফের টেস্টিংয়ে জোর দিতে বলছে কেন্দ্র। দেশে মোট টিকাকরণ হয়েছে ১৯৬ কোটি ৭৭ লক্ষের বেশি ডোজ। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ভ্যাকসিন পেয়েছেন ১৩ লক্ষের বেশি মানুষ।

মহারাষ্ট্র এবং কেরলে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। রাজধানী দিল্লিতেও বাড়ছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় রাজধানী দিল্লিতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ১৯৩৪ জন। দেশের মোট সংক্রমণের ৬০ শতাংশ হয়েছে মহারাষ্ট্রে। মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৫,২১৮ জন। মহারাষ্ট্রে একাধিক নেতা মন্ত্রী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে করোনা আক্রান্ত হয়েছেন। করোনা আক্রান্ত হয়েছেন রাজ্যপালও। মহারাষ্ট্রেই আবার ওমিক্রন ভ্যারিয়েন্টের নতুন সাব ভ্যারিয়েন্টের হদিশ মিলেছে। করোনা আক্রান্তের সংখ্যা ফের ভয় ধরাতে শুরু করেছে মহারাষ্ট্রে। সতর্ক করা হয়েছে সকলকে।

আরও পড়ুন :

গুজরাট দাঙ্গা মামলায় নরেন্দ্র মোদীর ক্লিনচিটকেই বহাল রাখল দেশের শীর্ষ আদালত

সোমবার থেকে খুলছে রাজ্যের সমস্ত সরকারি স্কুল, গাইডলাইন জারি শিক্ষা দফতরের

কলকাতায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা, উত্তরে ভারী বর্ষণের সতর্কতা

গণতন্ত্রকে বুলডোজ করছে বিজেপি, উদ্ধবের পাশে দাঁড়িয়ে বিচার চাইলেন মমতা

রাজ্য পুলিশের জন্য কল্পতরু মুখ্যমন্ত্রী

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.