স্কুল খুলতেই করোনার থাবা, উদ্বেগ বাড়ছে কেরালায়

17-6-16Visakhapatnam:Girl students of Queens Mary Primary Government School in all smiles after receving free books at a programme organised by VPT as part of CSR activity in Visakhaparnam on Friday.Express Photo by R V K Rao.

ওয়েবডেস্ক : স্কুল খুলতেই করোনার থাবা। কেরলের দু’টি স্কুলে আক্রান্ত ১৯২ জন পড়ুয়া ও ৭২ জন শিক্ষক। স্কুল খুলতেই এতজনের কোভিড আক্রান্ত হওয়ার খবরে উদ্বেগে অন্যান্য স্কুলের ছাত্রছাত্রীদের অভিভাবকরাও।

জানা গেছে, গত সপ্তাহে কেরলের একটি স্কুলে পড়ুয়ারা করোনায় সংক্রমিত হওয়ার পরই প্রায় ৬০০ জনের করোনা টেস্ট করানো হয়েছিল। আর তাতেই মালাপ্পুরম জেলার মারাঞ্চেরি উচ্চমাধ্যমিক স্কুলে দেড়শো জন পড়ুয়ার শরীরে মিলেছে করোনার হদিশ। প্রত্যেকেই দশম শ্রেণির পড়ুয়া। 

আগে যে স্কুলটির পড়ুয়ারা করোনা পজিটিভ হয়েছিল, তাদের থেকেই এই ছাত্রছাত্রীরা সংক্রমিত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। রবিবার ওই স্কুলেরই ৩৪ জন শিক্ষকের করোনা রিপোর্টও পজিটিভ আসে। এদিকে, ভানেরি উচ্চমাধ্যমিক স্কুলের ৩৯জন ছাত্রছাত্রী ও ৩৬ জন শিক্ষক কোভিড-১৯-এ আক্রান্ত।

সংক্রমণ ঠেকাতে এবং স্যানিটাইজেশনের জন্য ইতিমধ্যেই স্কুল দুটি বন্ধ করে দেওয়া হয়েছে।

আরও পড়ুন : লালকেল্লায় হিংসার ঘটনায় অভিযুক্ত দীপ সিধু গ্রেফতার

বাড়তে থাকা করোনা গ্রাফ স্বাভাবিকভাবেই উদ্বেগ বাড়িয়েছে অন্যান্য স্কুলের অভিভাবকদেরও। সেই কারণেই এবার থেকে কোভিডবিধি আরও আঁটসাট করে প্রত্যেককে করোনার প্রোটোকল মেনে চলার নির্দেশ দিয়েছে স্বাস্থ্যদপ্তর।

ছাত্রছাত্রীদের সর্বদা মাস্ক পরে থাকতে হবে। এছাড়াও স্কুলে প্রত্যেকের থার্মাল টেস্টিং করা ও সোশ্যাল ডিসট্যান্স মেনে চলা বাধ্যতামূলক। এর পাশাপাশি যে সমস্ত পড়ুয়ারা করোনা আক্রান্ত হয়েছে, তাদের অভিভাবকদেরও কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

বর্তমানে কেরলে করোনা অ্যাকটিভ রোগীর সংখ্যা ৬৭ হাজারেরও বেশি। মারণ ভাইরাসে প্রাণ হারিয়েছেন ৩,৮৬৭ জন। তবে এখনও পর্যন্ত করোনামুক্ত হয়ে উঠেছেন ৮ লক্ষ ৯৬ হাজার ৬৬৮ জন। 

Related posts

আন্তর্জাতিক মিউজিয়াম দিবসে কলকাতা জাদুঘর জমজমাট সাধারণ মানুষের ভিড়

‘বেরিয়ে যেতে পারেন’, অধীরকে কড়া কথা শুনিয়ে দিলেন খাড়্গে

কলকাতা থেকে শিলিগুড়ি যাওয়ার পথে মর্মান্তিক বাস দুর্ঘটনা, মৃত ২