কালনায় তৃণমূলে যোগ হুমায়ুন কবীরের, দলত‍্যাগীদের ‘কুসন্তান’ বলে তোপ মমতার

ওয়েবডেস্ক : কালনার জনসভা থেকে রাজীব-শুভেন্দুকে নিশানা মুখ্যমন্ত্রীর। দলত্যাগীদের ‘মায়ের কুসন্তান’, ‘দুষ্টু গরু’ বলে তীব্র কটাক্ষ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজ কালনায় বৈদ্যপুর রামকৃষ্ণ বিদ্যাপীঠ ফুটবল গ্রাউন্ডে জনসভা করেন মুখ্যমন্ত্রী।

সেখানেই দলত্যাগীদের উদ্দেশে তীব্র আক্রমণ শাণান তৃণমূল নেত্রী। বলেন, “তৃণমূলে দুষ্টু গরুর দরকার নেই। দুষ্টু গরুর থেকে শূন্য গোয়াল ভালো। কয়েকটা দুষ্টু গরু হাম্বা হাম্বা ডাকতে ডাকতে ইধার-উধার করে বেড়াচ্ছে নিজেদের দুর্নীতি চাপা দেওয়ার জন্য। তারা গিয়েছে, ভালো হয়েছে।

পাপ বিদেয় নিয়েছে। যারা তৃণমূলে থেকে তৃণমূলের খারাপ করে, তাদের তৃণমূল কংগ্রেস দলে থাকার কোনও প্রয়োজন নেই। তৃণমূল কংগ্রেস তারাই করবে, যারা মানুষের কাজ করবে।”

আরও পড়ুন : আবার জেলা সফরে মমতা, এবার মালদা, দিনাজপুর, পূর্ব বর্ধমান

সুর চড়িয়ে মমতার তোপ, “মা ছেলেদের খাইয়ে দাইয়ে লালন পালন করবে, আর তারপর মা যখন অসুস্থ হয়ে পড়বে, কিংবা মায়ের যখন কিছু প্রয়োজন হবে খাদ্যের, তখন তুমি মায়ের সঙ্গে বিশ্বাসঘাতকতা করে পালিয়ে যাবে? এই সন্তান কুসন্তান। এ সন্তান কখনও মায়ের সুসন্তান হতে পারে না।”

এদিকে সমস্ত জল্পনা সত‍্যি করে কালনার সভায় মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে তৃণমূলে যোগ দিলেন চন্দননগরের প্রাক্তন পুলিশ কমিশনার হুমায়ুন কবীর। দিনকয়েক আগে তাঁর স্ত্রী অনিন্দিতাও যোগ দিয়েছিলেন তৃণমূলে।

দলে যোগ দেওয়ার পর বিধানসভা ভোটে জেতার বিষয়ে আত্মপ্রত্যয়ের সুর শোনা যায় হুমায়ুন কবীরের গলায়।

তৃণমূলে ভাঙনে যখন একের পর এক নেতা-মন্ত্রী যোগ দিচ্ছেন গেরুয়া শিবিরে। লম্বা হচ্ছে ‘বেসুরো’দের তালিকা, সেই পরিস্থিতিতে হুমায়ুন কবীরের শাসক শিবিরে যোগদান অক্সিজেন জোগাচ্ছে তৃণমূলনেতৃত্বকে।

Related posts

ফের শুরু হতে চলেছে বৃষ্টি-পর্ব, চলবে কত দিন

রামকৃষ্ণ মিশন এবং ভারত সেবাশ্রম সঙ্ঘের একাংশ সরাসরি রাজনীতি করছে, ক্ষোভ মমতার

আন্তর্জাতিক মিউজিয়াম দিবসে কলকাতা জাদুঘর জমজমাট সাধারণ মানুষের ভিড়