ইডি-র হাতে গ্রেফতার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল

নয়াদিল্লি: বৃহস্পতিবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-র হাতে গ্রেফতার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। দিল্লির আবগারি দুর্নীতি মামলায় ন’বার এড়িয়েছেন সমন। জানা গিয়েছে, এ দিন গ্রেফতারের পর কেজরিওয়ালকে আগামীকাল আদালতে পেশ করবে ইডি।

বৃহস্পতিবার তাঁর বাড়িতে চলছিল ইডির তল্লাশি। বাজেয়াপ্ত করা হয় তাঁর ফোন। প্রায় ২ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পরে তাঁকে গ্রেফতার করা হয়। বাড়ির বাইরে বিপুল সংখ্যায় ভিড় জমিয়েছেন আপ সমর্থকরা। ইডি ও দিল্লি পুলিশের পদক্ষেপের বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছেন তাঁরা। প্রতিবাদীদের বেশ কয়েকজনকে আটক করে দিল্লি পুলিশ।

মুখ্যমন্ত্রীর বাসভবনের আশপাশে জারি করা হয়েছে ১১৪ ধারা। দিল্লির মন্ত্রী তথা আপ নেত্রী অতিশী জানিয়েছেন, কেজরিওয়ালই থাকবেন দিল্লির মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, “আমরা খবর পেয়েছি ইডি অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতার করেছে। আমরা সবসময় বলেছি, জেল থেকেই সরকার চালাবেন যে অরবিন্দ কেজরিওয়াল। তিনি দিল্লির মুখ্যমন্ত্রীর পদেই থাকবেন।”

দিল্লির মুখ্যমন্ত্রী যে গ্রেফতার হতে পারেন, সেই রকম একটি ইঙ্গিত এদিন সন্ধে থেকেই ছিল। দিল্লি হাইকোর্ট তাঁকে আগাম জামিন দিতে রাজি হয়নি। উল্লেখযোগ্য ভাবে, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের পর গ্রেফতার হলেন দিল্লির মুখ্যমন্ত্রী।

Related posts

দাদা ইউসুফের প্রচারে বহরমপুরে ইরফান পাঠান

বৃহস্পতির দুপুরে কলকাতা ও আশেপাশের জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি

সকাল থেকে আংশিক মেঘলা আকাশ, আজও কি ঝড়বৃষ্টির সম্ভাবনা?