নাগরিকত্ব হারানোর আতঙ্কে আত্মহত্যা নেতাজিনগরের যুবকের? দাবি ঘিরে জোর চাঞ্চল্য

কলকাতা: নেতাজিনগরে যুবকের ঝুলন্ত দেহ উদ্ধারের ঘটনায় নয়া মোড়। অভিযোগ, সিএএ-আতঙ্কে আত্মহত্যার পথ বেছে নিয়েছেন দেবাশিস সেনগুপ্ত নামে ওই যুবক। পরিবারের দাবি, নাগরিকত্ব চলে যাওয়ার আতঙ্কে ভুগছিলেন যুবক। বাবা-মায়ের নথি না থাকায় আত্মঘাতী, মনে করছে পরিবার।

বুধবার সুভাষগ্রামে মামাবাড়ি থেকে দেবাশিসের দেহ উদ্ধার হয় বলে খবর। এর পর সোনারপুর গ্রামীণ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

মৃত দেবাশিসের পরিবার দাবি করেছে, সিএএ আইন নিয়ে গত কয়েক দিন ধরে আতঙ্কে ভুগছিলেন তিনি। নাগরিকত্ব হারানোর ভয় পাচ্ছিলেন তিনি। বাড়ির লোককে বার বার বলছিলেন, দেশ থেকে বের করে দেওয়া হলে কোথায় যাবেন। সেই কারণেই আত্মহত্যার সিদ্ধান্ত নিয়েছেন বলে পরিবারের অনুমান।

এরই মধ্যে তৃণমূলের সোশ্য়াল মিডিয়া পোস্টে লেখা হয়েছে, ‘মোদী সরকারের ভয়ঙ্কর সিদ্ধান্তের মারাত্মক প্রভাব। নেতাজিনগরের বাসিন্দা ৩১ বছর বয়সী দেবাশিস সেনগুপ্ত আত্মহত্যা করেছেন। তাঁর মরদেহ সোনারপুর গ্রামীণ হাসপাতালে আনা হয়। মৃত যুবকের পরিবারের সদস্যরা স্পষ্টভাবে জানিয়েছেন, সিএএ এবং এনআরসি-র ফলস্বরূপ নাগরিকত্ব চলে যাওয়ার আশঙ্কা করছিলেন দেবাশিস। সেজন্য তাঁর ঘন ঘন প্যানিক অ্যাটাকও হচ্ছিল।’

তৃণমূলের তরফে জানানো হয়েছে, সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন। এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য যাবতীয় প্রস্তুতি নেওয়া হচ্ছে।

Related posts

চাকরি বাতিলের রায়ে সায়, তবে মন্ত্রীসভার বিরুদ্ধে তদন্তে স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের

অবশেষে দেখা গেল বৃষ্টির সম্ভাবনা! কবে থেকে?

সাতসকালে বড়বাজারে বিধ্বংসী আগুন, ঘটনাস্থলে দমকলের ১০টি ইঞ্জিন