৭ দিনের ইডি হেফাজতে অরবিন্দ কেজরিওয়াল

নয়াদিল্লি: আবগারি নীতি মামলার তদন্তে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতার করেছে ইডি। তাঁর সরকারি বাসভবনে তল্লাশি ও প্রায় দু’ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করার পর বৃহস্পতিবার দিল্লির মুখ্যমন্ত্রীকে গ্রেফতার করা হয়। শুক্রবার তাঁকে আদালতে তুললে সাত দিন ইডি হেফাজতের নির্দেশ দেওয়া হয়।

আদালত জানায়, আগামী ২৮ মার্চ পর্যন্ত ইডি হেফাজতেই থাকতে হবে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে। দিল্লির আবগারি দুর্নীতি মামলায় তাঁকে গ্রেফতার করেছে ইডি। কেজরিওয়ালকে দিল্লির মুখ্যমন্ত্রীর পদ থেকে সরানোর আবেদন জানিয়ে শুক্রবার দিল্লি হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের হয়েছে।

ইডি সূত্রে খবর, মদের লাইসেন্স পাইয়ে দিয়ে ৪৫ কোটি টাকা পেয়েছিল দিল্লির আপ সরকার। ২০২২ সালে গোয়া বিধানসভা ভোটে এই ৪৫ কোটি টাকা ব্যবহার করা হয়েছিল। আম আদমি পার্টি কোম্পানি ছাড়া আর কিছু নয়, সুতরাং কোম্পানির জন্য দায়ী আপ-এর সবাই, এমনই সওয়াল করেছে ইডি।

এ দিকে, কেজরিওয়ালের গ্রেফতারির খবর পেয়েই তাঁর স্ত্রী সুনীতার সঙ্গে কথা বলেছেন বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁদের পরিবারের পাশে দাঁড়ানোর বার্তা দিয়েছেন তিনি। মমতার দাবি, বারবার বিরোধী দলের মুখ্যমন্ত্রীদের নিশানা করা হচ্ছে ও গ্রেফতার করা হচ্ছে।

সোশ্য়াল মিডিয়ায় মমতা লিখেছেন, “আমি অরবিন্দ কেজরীবালের গ্রেফতারির প্রতিবাদ জানাচ্ছি। বারবার বিরোধী দলের মুখ্যমন্ত্রীদের নিশানা করা হচ্ছে। আর অন্যদিকে, সিবিআই-ইডির মামলায় অভিযুক্ত হওয়া সত্ত্বেও কেউ কেউ তাদের দুষ্কর্ম চালিয়ে যাচ্ছে। বিশেষত বিজেপিতে যোগ দিলেই ছাড় পেয়ে যাচ্ছে তারা।”

Related posts

‘ ১০ থেকে ২০ তারিখের মধ্যে কেশপুরে খুন হতে পারে’, বিস্ফোরক অভিযোগ দেবের

পাশের হার ৯০ শতাংশ, উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ

তৃতীয় দফায় পশ্চিমবঙ্গের চেয়ে বেশি ভোট পড়েছে অসম ও গোয়ায়