সারদ মামলায় কলকাতা হাইকোর্ট থেকে জামিন পেলেন দেবযানী মুখোপাধ্যায়

ডেস্ক: সারদ মামলায় কলকাতা হাইকোর্ট থেকে জামিন পেলেন অন্যতম অভিযুক্ত দেবযানী মুখোপাধ্যায়। এদিন আদালত তাঁর জামিন মঞ্জুর করে। ১৬ জুন হাইকোর্ট জানিয়ে দিয়েছিল শুনানি শেষ। তারপর ঘোষণাটাই বাকি ছিল। এই মামলার সঙ্গে এরাজ্যের সবকটি মামলাতেই জামিন পেলেন তিনি। যদিও ভিনরাজ্যে চলা একাধিক মামলায় জামিন না মেলায় এখনও জেলবন্দিই থাকতে হবে দেবযানীকে।


যদিও এখনই জেল মুক্তি ঘটছে না তাঁর৷ কারণ অসমে তাঁর বিরুদ্ধে সিবিআই ও ইডির মামলা রয়েছে। ভুবনেশ্বরেও তাঁর বিরুদ্ধে মামলা রয়েছে। ফলে এ রাজ্যের মামলা থেকে জামিন পেলেও, দেবযানী মুখোপাধ্যায়ের কারাবাস পর্বের অবসান হবে কিনা, তা নিয়ে এখনও ধন্দ রয়েছে। 


জানা গিয়েছে, সারদা কাণ্ডের আরসি সিক্সের একটি মামলায় কলকাতা হাইকোর্টে জামিনের জন্য আবেদন করেন দেবযানী মুখোপাধ্যায়। এই মামলায় তিনজন অভিযুক্ত ছিলেন- কুণাল ঘোষ, সুদীপ্ত সেন ও দেবযানী মুখোপাধ্যায়। কুণাল ঘোষ ইতিমধ্যে জামিন পেয়ে গিয়েছেন। দেবযানী মুখোপাধ্যায় এখনও জামিন পাননি। জামিনের আবেদন জানিয়ে দেবযানী মুখোপাধ্যায়ের আইনজীবী অভিযোগ করেন, সিবিআই ইচ্ছে করে জামিনে বাধা দিচ্ছে।

আরও পড়ুন: ‘রাজ্যের রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে অমিত শাহকে ভুল তথ্য দেওয়া হয়েছিল’  বিজেপির ভরাডুবি নিয়ে বললেন শোভন

আদালত সূত্রে খবর, বিচারপতির তরফেও  সিবিআইকে ভর্ৎসনা করা হয়। এরপর রায় মুলতুবি রাখেন বিচারপতি। অবশেষে আজ এই মামলায় দেবযানী মুখোপাধ্যায়ের জামিন মঞ্জুর করেন বিচারপতি। এর ফলে সারদা কাণ্ডে পশ্চিমবঙ্গের সবকটি মামলা থেকে অব্যহতি পেলেন দেবযানী মুখোপাধ্যায়।    

Related posts

হুগলির ধনিয়াখালিতে বিক্ষোভের মুখে লকেট, অশান্ত পরিস্থিতি

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের

দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝেঁপে বৃষ্টি, জারি কমলা সতর্কতা