কলকাতায় সেঞ্চুরির দোরগোড়ায় ডিজেল, দামবৃদ্ধি পেট্রোলের

ডেস্ক: আবারও চড়ল জ্বালানি মূল্য। মাঝে একদিন দাম বৃদ্ধি স্থগিত থাকার পর লক্ষ্মীপুজোর দিন থেকেই ফেরে ঊর্ধ্বমুখী পেট্রোপণ্যের দাম ৷ পেট্রলের সঙ্গে পাল্লা দিয়ে ঊর্ধ্বমুখী ডিজেলের দামও। কলকাতায় পেট্রলের দাম বাড়ল লিটারে ৩৪ পয়সা। ডিজেলের দাম বাড়ল লিটারে ৩৫ পয়সা। একশো ছুঁইছুঁই ডিজেল।
কলকাতায় আজ এক লিটার পেট্রলের দাম ৩৪ পয়সা বেড়ে হল ১০৬.৭৭ টাকা। এদিকে ডিজেলের মূল্য পৌঁছে গেল ৯৮.০৩ টাকায়। রাজধানী দিল্লিতে পেট্রলের (Petrol) দাম ১০৬.১৯ টাকা এবং ডিজেল (Diesel) ৯৪.৯২ টাকা। মুম্বইয়ে পেট্রল (Petrol) ১১২.১১ টাকা/লিটার এবং ডিজেল (Diesel) ১০২.৮৯ টাকা/লিটার। চেন্নাইতে পেট্রল (Petrol) লিটার প্রতি ১০৩.৩১ টাকা এবং ডিজেল (Diesel) ৯৯.২৬ টাকা।

আরও পড়ুন: মুক্তি পেল সৌমজিত আদকের ছবি ‘অল্প হলেও সত্যি’ ছবির ট্রেলার

উল্লেখ্য, চলতি মাসের শুরুতেই আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম বেড়ে গত তিন বছরের মধ্যে সর্বোচ্চ সীমায় পৌঁছে গিয়েছে। স্বাভাবিকভাবেই ভারতের বাজারে তার প্রভাব পড়ছে। ফলে লাগাতার বাড়ছে পেট্রল-ডিজেলের দাম। এই মূল্য অনুযায়ী ইন্ডিয়ান অয়েল, ভারত পেট্রলিয়াম এবং হিন্দুস্তান পেট্রলিয়াম নিজেদের মূল্য নির্ধারণ করছে। জ্বালানির মূল্যবৃদ্ধির সরাসরি প্রভাব পড়েছে খোলাবাজারেও।

Related posts

অবশেষে দেখা গেল বৃষ্টির সম্ভাবনা! কবে থেকে?

সাতসকালে বড়বাজারে বিধ্বংসী আগুন, ঘটনাস্থলে দমকলের ১০টি ইঞ্জিন

প্রায় ২৬ হাজার চাকরি বাতিল, আজ শুনানি সুপ্রিম কোর্টে