প্রথম পাতা খবর কোভিড পরিস্থিতিতে স্থগিত কলকাতা চলচ্চিত্র উৎসব, স্বীকৃতি বাতিলের আশঙ্কা!

কোভিড পরিস্থিতিতে স্থগিত কলকাতা চলচ্চিত্র উৎসব, স্বীকৃতি বাতিলের আশঙ্কা!

80 views
A+A-
Reset

একদিকে যখন লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা, ঠিক তখনই জোর কদমে চলছিল কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব এর প্রস্তুতি। যদিও উদ্যোক্তাদের মধ্যেও ছিল একরাশ উদ্বেগ আর উৎকণ্ঠা। শেষ পর্যন্ত সম্ভব হবে তো এবারের চলচ্চিত্র উৎসব সুষ্ঠুভাবে আয়োজন কিংবা সমাপন! যদিও সব উৎকণ্ঠার অবসান হল এবারের কলকাতা চলচ্চিত্র উৎসব স্থগিতের ঘোষণায়। তবে একইসঙ্গে দেখা দিল স্বীকৃতি বাতিলের আশঙ্কা। আর এটাই এখন আয়োজকদের কাছে অন্যতম মাথা ব্যথার কারণ।

এবারের এই করোনার বাড়বাড়ন্ত পরিস্থিতিতে এমনিতেই একরাশ উদ্বেগ আর উৎকণ্ঠায় ছিল উদ্যোক্তা কমিটি। আর এই উৎকণ্ঠার পরিস্থিতির মধ্যে অনুঘটকের কাজ করল বাংলা চলচ্চিত্র জগতের দুই নামি দামী তারকা রাজ চক্রবর্তী ও পরমব্রত চট্টোপাধ্যায় এর করোনা আক্রান্ত হওয়ার ঘটনা। এখানেই উল্লেখ্য, রাজ চক্রবর্তী এবারের এই চলচ্চিত্র উৎসব আয়োজক কমিটির প্রধান। এবং পরমব্রত এই কমিটির সদস্য। এছড়াও আক্রান্ত হয়েছেন রাজ চক্রবর্তীর স্ত্রী শুভশ্রী।

এই পরিস্থিতিতে শেষ পর্যন্ত এবারের কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব স্থগিত করে দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করল আয়োজক কমিটি। এবার চলচ্চিত্র উৎসব শুরু হওয়ার কথা ছিল ৭ জানুয়ারি আর শেষ হওয়ার কথা ছিল ১৪ জানুয়ারি।

এবার এই করোনা পরিস্থিতিতে কলকাতা চলচ্চিত্র উৎসব এর উদ্বোধন নেতাজি ইনডোরের পরিবর্তে ভার্চুয়াল উদ্বোধন হওয়ার কথা ছিল নবান্নের সভাঘর থেকে।
এই উপলক্ষ্যে শিশিরমঞ্চ থেকে হয় সাংবাদিক বৈঠক। যেখানে ছিলেন তথ্য সংস্কৃতি দফতরের মন্ত্রী ইন্দ্রনীল সেন। কিন্তু এতসবের পরেও শেষ পর্যন্ত সব দিক বিবেচনা করে মুখ্যমন্ত্রীর পরামর্শ মেনে নিয়ে এবারের মতন কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব স্থগিত করার সিদ্ধান্ত চূড়ান্ত করা হয়। তবে শেষ হয়়েও হইল নাা শেষ এর মত করেই এবারের এই চলচ্চিত্র উৎসব বাতিলের ঘোষণা একই সঙ্গে তৈরি করল একরাশ আশঙ্কাও। আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব আয়োজক এর স্বীকৃতি বাতিলের আশঙ্কা।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.