প্রথম পাতা খবর করোনা পরিস্থিতিতে পুরভোট, সর্বদল চেয়ে কমিশনকে চিঠি দিল বামফ্রন্ট

করোনা পরিস্থিতিতে পুরভোট, সর্বদল চেয়ে কমিশনকে চিঠি দিল বামফ্রন্ট

63 views
A+A-
Reset

কলকাতা: রাজ্যে বাড়ছে করোনা। তৈরি হয়েছে শঙ্কার পরিবেশ। এই পরিস্থিতিতে আগামী ২২ জানুয়ারি রাজ্যের চার পুরসভায় ভোট। নির্বাচন কমিশন জানিয়েছে, কোভিড বিধিনিষেধ আরোপ করেই ভোট হবে বিধাননগর, চন্দননগর, আসানসোল ও শিলিগুড়িতে। কিন্তু এই পরিস্থিতিতে আদৌ কি ভোট করা উচিত হবে, আশঙ্কা প্রকাশ করে নির্বাচন কমিশনকে চিঠি দিল বামফ্রন্ট। পরিস্থিতি বিবেচনা করতে সর্বদল বৈঠক ডাকার আবেদন জানানো হয়েছে।

সিপিএম নেতা তথা বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু চিঠিটি লিখেছেন।  নির্বাচন কমিশনকে বলা হয়েছে, বর্তমান পরিস্থিতিতে আরও কতটা অবনতি ঘটতে পারে অবিলম্বে সে বিষয়ে স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতামত নেওয়া হোক। দ্বিতীয়ত, অবিলম্বে সর্বদলীয় বৈঠক ডেকে এই পরিস্থিতিতে নির্বাচন করা সম্ভব কি না, তা নিয়ে আলোচনা করতে হবে বলে দাবি তোলা হয়েছে।

এর আগে ৩০ ডিসেম্বর আরও একটি চিঠি বামফ্রন্টের পক্ষ থেকে লেখা হয়েছিল নির্বাচন কমিশনকে। সেই চিঠির কথা উল্লেখ করে বলা হয়েছে, যখন কোভিড সংক্রমণজনিত সমস্যা ছিল না, নির্বাচন করা হয়নি। রাজ্যের বিভিন্ন পুরনিগম ও পুরসভায় নির্বাচন তিন বছর ধরে বকেয়া পড়েছে।  চিঠিতে অভিযোগ করা হয়েছে, রাজ্য সরকার বা রাজ্য নির্বাচন কমিশন মানুষের গণতান্ত্রিক অধিকার প্রয়োগের মাধ্যমে স্থানীয় স্বায়ত্তশাসিত সংস্থাগুলি পরিচালনা করতে চায়নি। বর্তমানে সংক্রমণজনিত পরিস্থিতিতে ২২ জানুয়ারি আদৌ নির্বাচন করা সম্ভব কি-না সে বিষয়ে সর্বদল বৈঠকের সিদ্ধান্ত গ্রহণ করতে হবে।

আরও পড়তে পারেন: কোভিড পরিস্থিতিতে স্থগিত কলকাতা চলচ্চিত্র উৎসব, স্বীকৃতি বাতিলের আশঙ্কা!

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.