বিজেপির বনধে প্রভাব পড়ল না বাংলায়, স্বাভাবিক কলকাতাও, সচল বাস-ট্রেন ও মেট্রো

বিজেপির ডাকা বন্‌ধে তেমন প্রভাব পড়ল না বাংলায় এবং শহর কলকাতায়। সকাল থেকেই সচল ছিল বাস, ট্রেন ও মেট্রো। কয়েকটি জায়গায় বিক্ষিপ্ত অবরোধ ও বিক্ষোভের জেরে কিছুটা সমস্যায় পড়লেন নিত্যযাত্রীরা। যদিও বাস-ট্রামের মতোই অন্যান্য যান চলাচল স্বাভাবিক ছিল সোমবার সকাল থেকেই।

সোমবার সকালে দক্ষিণ কলকাতায় বনধের সমর্থনে মিছিল করে বিজেপি। তবে পুলিশের তৎপরতায় যান চলাচলে কোনও প্রভাব পড়েনি। বেলার দিকে উল্টোডাঙায় মিছিল করে বিজেপি। পাশাপাশি বিধাননগর রোড স্টেশনে রেললাইন আটকে বিক্ষোভ দেখাতে শুরু করে বিজেপির কর্মীরা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। পুলিশের সঙ্গে শুরু হয় বিজেপি কর্মীদের ধস্তাধস্তি। মিছিলের নেতৃত্বে ছিলেন, আসানসোল দক্ষিণের বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পল ও ময়নার বিজেপি বিধায়ক অশোক দিন্দা। ঘটনায় গ্রেফতার করা হয় তাঁদের।

অন্যদিকে, সোমবার কলকাতার সন্তোষ মিত্র স্কোয়ারে মিছিল করেন বিজেপি নেতা তথা কাউন্সিলর সজল ঘোষ। কিছুক্ষণের মধ্যেই সেই মিছিল ঘিরে উত্তেজনা ছড়ায়। মিছিল আটকাতে বৌবাজারে মোতায়েন করা হয় বিশাল পুলিশ বাহিনী। গ্রেফতার করা হয় বিজেপি নেতা সজল ঘোষ-সহ বহু কর্মী সমর্থককে। একই পরিস্থিতি তৈরি হয় টবিন রোডে, সেখানে অবরোধ তুলতে লাঠিচার্জ করে পুলিশ।

অপরদিকে, হাওড়া ময়দান, এবং হাওড়া বাসস্ট্যান্ডে রাস্তায় বসে সোমবার অবরোধ করেন বিজেপিকর্মীরা। এ নিয়ে বচসা বাধে পুলিশকর্মীদের সঙ্গে। যদিও কিছু ক্ষণের মধ্যেই অবরোধ উঠিয়ে দেয় পুলিশ। আটক করা হয় বেশ কয়েক জন বন্‌ধ সমর্থনকারীকে। সব মিলিয়ে এক কথায় বলা যায়, বিজেপি-র ডাকা বন্‌ধের প্রভাব বাংলার কোথাও দেখা যায়নি। দোকানপাট খোলা ছিল। যানচলাচলও ছিল মোটের উপর স্বাভাবিক। ট্রেন পরিষেবাও ব্যাহত হয়নি।

অন্যদিকে বিজেপির ডাকা বন্‌ধের জেরে পরীক্ষা কেন্দ্রে ঢুকতেই পারলেন না ICAR টেকনিশিয়ান পদেরর ৩০ জন পরীক্ষার্থী। ঘটনাটি ঘটেছে সল্টলেক সেক্টর ফাইভে। অভিযোগ, বিজেপির ডাকা ১২ ঘণ্টা বন্‌ধে তাদের ৫ মিনিট দেরি হয়ে যায় পরীক্ষা কেন্দ্রে ঢুকতে, যে কারনে তাদের পরীক্ষায় বসতে দেওয়া হয় নি। যার ফলে বিক্ষোভে ফেটে পড়েন ওই পরীক্ষার্থীরা।

Related posts

অবশেষে দেখা গেল বৃষ্টির সম্ভাবনা! কবে থেকে?

সাতসকালে বড়বাজারে বিধ্বংসী আগুন, ঘটনাস্থলে দমকলের ১০টি ইঞ্জিন

প্রায় ২৬ হাজার চাকরি বাতিল, আজ শুনানি সুপ্রিম কোর্টে