মহুয়ার সাংসদ পদ খারিজের প্রস্তাব এথিক্স কমিটির

কলকাতা: তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের সাংসদ পদ খারিজ করার সুপারিশ করেছে লোকসভার এথিক্স কমিটি। এক রিপোর্টে দাবি করা হচ্ছে যে, ৫০০ পাতার রিপোর্টে সংসদীয় এথিক্স কমিটি, তৃণমূলের সাংসদ মহুয়া মৈত্রকে লোকসভার সদস্যপদ থেকে বহিষ্কার করার জন্য সুপারিশ করেছে। তাঁর বিরুদ্ধে ঘুষ নিয়ে সংসদে প্রশ্ন করার অভিযোগে এমন সুপারিশ বলে জানা গিয়েছে। 

এন়ডিটিভির খবর অনুযায়ী, ‘অত্যন্ত আপত্তিকর, অনৈতিক, জঘন্য এবং অপরাধী’ বলে মহুয়া মৈত্রর বিরুদ্ধে ওঠা অভিযোগ ঘিরে মন্তব্য সংসদীয় এথিক্স কমিটির। ওই মিডিয়া রিপোর্ট বলছে, মহুয়া মৈত্রর খুব কঠিন শাস্তির দাবি করেছে কমিটির রিপোর্ট।  কমিটির আরও সুপারিশ, ‘টাকার বিনিময়ে প্রশ্ন’ বিতর্কে কৃষ্ণনগরের সাংসদের বিরুদ্ধে নির্দিষ্ট সময়সীমার মধ্যে আইন ও প্রাতিষ্ঠানিক তদন্ত করা উচিত কেন্দ্রীয় সরকারের’। 

এ প্রসঙ্গে আনন্দবাজার অনলাইন-কে মহুয়া বলেন, ‘‘এটা তো প্রথম থেকেই জানা ছিল। যা হবে, দেখা যাবে। ওরা যত বেশি এ সব করবে, আমরা তত বেশি ওদের বিরুদ্ধে লড়ব।’’

গত বৃহস্পতিবার  ক্যাশ ফর কোয়েশ্চেন বিতর্কে এথিক্স কমিটির সামনের হাজিরা দিয়েছিলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। কিন্তু মাঝ-পথেই বৈঠক থেকে ওয়াকআউট করেন কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ-সহ বিরোধীরা। কক্ষের বাইরে চলে তুমুল বিক্ষোভ। বৃহস্পতিবার ফের বৈঠক বসার কথা এথিক্স কমিটির। তার আগে ওই খসড়া রিপোর্ট সামনে এসেছে।

Related posts

রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতহানির অভিযোগ! চন্দ্রিমা ভট্টাচার্যের নেতৃত্বে পথে তৃণমূল মহিলা কংগ্রেস

মালদহে দেবের হেলিকপ্টারে আগুন, অল্পের জন্য রক্ষা পেলেন তারকা অভিনেতা

নির্বাচনী সভা থেকে ‘চাকরিহারা’দের বড়সড় আশ্বাস প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর