‘এটা স্রেফ ট্রেলার’, ট্রাক্টর দিয়ে দিল্লি অবরুদ্ধ করে দেওয়ার হুঁশিয়ারি আন্দোলনরত কৃষকদের

ওয়েবডেস্ক : ২৬ জানুয়ারি ট্রাক্টর দিয়ে গোটা দিল্লি ঘিরে ফেলার হুঁশিয়ারি দিয়েছেন আন্দোলনরত কৃষকরা। তারই ট্রেলার হয়ে গেল আজ। কৃষকরাও বললেন ‘এ তো সবে ট্রেলার। পুরো সিনেমা তো এখনও বাকি আছে।’

বৃহস্পতিবার কার্যত এভাবেই কেন্দ্রকে হুঁশিয়ারি দিলেন কৃষকরা। এদিন সিংঘু, টিকরি, গাজিপুর, শাহজাহানপুর সীমানা কয়েক হাজার ট্রাক্টর এসে জড়ো হয়েছিল। হরিয়ানা ও রাজস্থান সীমান্তেও কয়েক হাজার ট্রাক্টর এসেছিল। কুন্ডলি-মানেসার-পলবল এক্সপ্রেসওয়ে ধরে এদিন ট্রাক্টর মার্চ এগোয়। ইস্টার্ন পেরিফেরল এক্সপ্রেসওয়েতে সাধারণ মানুষের যাতায়াত বন্ধ ছিল সকাল থেকেই। 

কৃষক সংগঠনগুলি জানিয়েছে, সরকার তাদের দাবি না মানলে আগামী ২৬ শে জানুয়ারিও ট্রাক্টর মিছিল করবেন তারা। আজকের মিছিল শুধু ট্রেলর। সেদিন আরও বড় ট্রাক্টর মিছিল হবে। হরিয়ানার কিষাণ সংগঠনগুলি প্রতিটি গ্রাম থেকে অন্তত দশজন করে মহিলাকে ২৬শে জানুয়ারি দিল্লিতে আসার আহ্বান জানিয়েছে। 

এর মধ্যেই পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং কৃষি আইনের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে মামলা করার হুঁশিয়ারি দিয়ে রেখেছেন। অনড় কৃষকরাও। হাড় কাঁপানো ঠাণ্ডা, তুমুল বৃষ্টি কোনও কিছুই তাদের আন্দোলনের গতি রোধ করতে পারছে না। আন্দোলনের ৪৩তম দিনে দাঁড়িয়েও সরকারের চোখে চোখ রেখে কৃষকরা বলছেন তিনটি কৃষি আইন প্রত্যাহার না করলে এই আন্দোলন চলবে। 

Related posts

বিকেল ৫টা পর্যন্ত বাংলার সাত লোকসভা কেন্দ্রে ভোট পড়ল ৭৩ শতাংশ

হুগলির ধনিয়াখালিতে বিক্ষোভের মুখে লকেট, অশান্ত পরিস্থিতি

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের