সিডনিতে ব্যর্থ ভারতীয় বোলাররা, বৃষ্টিবিঘ্নিত প্রথম দিনে অ্যাডভান্টেজ অস্ট্রেলিয়া

ওয়েবডেস্ক : কোথায় গেল মেলবোর্নের সেই আগুনে স্পেল? সিডনিতে তৃতীয় টেস্টের প্রথম দিনে দাগ কাটতেই পারলেন না ভারতীয় বোলাররা। ঋষভ পন্থের সুযোগ নষ্টের প্রদর্শনীও ভারতীয় বোলারদের ভয়ঙ্কর হতে দিল না। মার্নাস লাবুশানে ও উইল পুকোভস্কির ব্যাটে ভর করে চালকের আসনে অস্ট্রেলিয়া।

প্রথম দুই টেস্টে ব্যর্থ স্টিভ স্মিথ রানে ফেরার ইঙ্গিত দিচ্ছেন সিডনিতে। বৃষ্টির বাধা পেরিয়ে প্রথম দিনের শেষে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার স্কোর ১৬৬/২। ভারতের হয়ে একটি করে উইকেট নিয়েছেন মহম্মদ সিরাজ এবং নভদীপ সাইনি।

এদিন টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক টিম পেইন। সিডনিতে অস্ট্রেলিয়ার নতুন ওপেনিং জুটি ডেভিড ওয়ার্নার-উইল পুকোভস্কি।

ওয়ার্নারের উইকেট তুলে নিয়ে সকালে শুরুটা ভালই করেছিলেন মহম্মদ সিরাজ। মাত্র ৫ রানে সিরাজের বলে পূজারার হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। সকালে ৭.১ ওভার খেলা হওয়ার পর বৃষ্টির কারণে বন্ধ থাকে ম্যাচ।

এরপর টেস্ট অভিষেক হওয়া উইল পুকোভস্কিকে সঙ্গে নিয়ে মার্নাস লাবুশানে দ্বিতীয় উইকেটে ১০০ রানের পার্টনারশিপ গড়ে তোলেন। অভিষেক টেস্টেই হাফ সেঞ্চুরি করলেন পুকোভস্কি। ১১০ বলে ৬২ রান করে ভারতের হয়ে টেস্ট অভিষেক হওয়া নভদীপ সাইনির বলে আউট হলেন তিনি।

হাফ সেঞ্চুরি করেছেন লাবুশানেও। দিনের শেষে ৬৭ রানে অপরাজিত রয়েছেন তিনি। অ্যাডিলেড এবং মেলবোর্নে রান না পেলেও সিডনিতে বড় রানে ফেরার ইঙ্গিত দিচ্ছেন স্টিভ স্মিথ। দিনের শেষে ৩১ রানে অপরাজিত স্মিথ। তৃতীয় উইকেটে অপরাজিত ৬০ রানের পার্টনারশিপ। বৃষ্টিবিঘ্নিত সিডনিতে এদিন খেলা হল মাত্র ৫৫ ওভার।

Related posts

রাজ্যের প্রায় সব জেলাতেই হতে পারে ঝড়বৃষ্টি, সঙ্গে দমকা ঝোড়ো হাওয়া

আজ মনোনয়ন জমা করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

দাদা ইউসুফের প্রচারে বহরমপুরে ইরফান পাঠান