প্রথম পাতা খবর কংগ্রেস ছাড়লেন প্রাক্তন সাংসদ সুস্মিতা দেব, এবার তৃণমূলে যোগ?

কংগ্রেস ছাড়লেন প্রাক্তন সাংসদ সুস্মিতা দেব, এবার তৃণমূলে যোগ?

48 views
A+A-
Reset

ডেস্ক: কংগ্রেস ছাড়লেন প্রাক্তন সাংসদ সুস্মিতা দেব। রবিবার রাতে সোনিয়া গান্ধীর কাছে ইস্তফাপত্র পাঠান তিনি। সূত্রের খবর, তৃণমূলে যোগ দিতে পারেন শিলচরের প্রাক্তন সাংসদ।  প্রখ্যাত রাজনীতিক সন্তোষ মোহন দেবের কন্যা সুস্মিতা দীর্ঘদিন ধরেই মহিলা কংগ্রেসের সভানেত্রী হিসেবে সামনে এসেছেন। অসমে কংগ্রেসের সংগঠনেও প্রত্যক্ষভাবে নিজের ছাপ রেখেছেন। সেই সুস্মিতা দেব এবার কংগ্রেস ছেড়ে রীতিমতো সাড়া ফেলে দিয়েছেন। 


জানা গিয়েছে, সুস্মিতা দেব দলের সভানেত্রীকে দল ছাড়ার জন্য যে চিঠি পাঠিয়েছেন, তাতে তিনি কোনও কারণ উল্লেখ করেননি। গত তিনদশক ধরে যে দলে তিনি যুক্ত ছিলেন, সেই দল ত্যাগের তিনি বলেছেন, জনসেবায় নতুন অধ্যায়ের সূচনা করতে যাচ্ছেন তিনি। কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধিকে চিঠিতে সুস্মিতা লিখেছেন, ‘এই চিঠিটি দলের প্রাথমিক সদস্যপদ থেকে আমার ইস্তফাপত্র হিসেবে গ্রহণ করুন। দীর্ঘ তিন দশক ধরে আমি কংগ্রেসের সঙ্গে যুক্ত। দলকে, দলের সমস্ত নেতাদের, কর্মীদের আমার তরফ থেকে অনেক ধন্যবাদ এমন মনে রাখার মতো যাত্রা উপহার দেওয়ার কারণে। ম্যাডাম, আমি ব্যক্তিগতবাবে আপনাকেও ধন্যবাদ দিতে চাই আপনার পরামর্শ ও আমাকে সুযোগ দেওয়ার জন্য। মানুষের স্বার্থে কাজ করে যেতে আমি নতুন পর্ব শুরু করতে চলেছি।’

আরও পড়ুন: বদলে গেল সরকার, পালটে গেল তার নামও, ‘ইসলামিক এমিরেট অফ আফগানিস্তান’তৈরির পথে তালিবান


ইতিমধ্যেই নিজের টুইটার অ্যাকাউন্টের বায়োতেও নিজেকে প্রাক্তন সাংসদের পাশাপাশি প্রাক্তন কংগ্রেস সদস্য ও মহিলা কংগ্রেসের প্রাক্তন প্রেসিডেন্ট হিসাবে নিজেকে পরিচয় দিয়েছেন। এদিন সুস্মিতা দেব পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে চলেছেন বলে জানা গিয়েছে। ফলে তাঁর তৃণমূলে যোগদানের জল্পনা তীব্র হয়েছে।


সুস্মিতার এই নতুন যাত্রা নিয়েই শুরু হয়েছে জল্পনা। ইতিমধ্যেই অসমে সংগঠন গড়ে তুলতে সিএএ প্রতিবাদের মুখ তথা বিধায়ক অখিল গগৈকে দলে আনতে চেয়েছিল তৃণমূল। দু’তরফে এ নিয়ে দীর্ঘ আলোচনাও হয়। কিন্তু সেই আলোচনা এখনও তেমন ফলপ্রসূ জায়গায় পৌঁছায়নি। এরই মধ্যে অসমে সুস্মিতাকে নিয়ে শুরু হল জল্পনা। অসমের রাজনৈতিক মহল একপ্রকার নিশ্চিত, তৃণমূলেই যোগ দিতে চলেছেন সুস্মিতা।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.