শুক্রবারেই হাওড়া-পুরী বন্দে ভারতের ট্রায়াল রান

কলকাতা: কয়েক মাস আগে চালু হয়েছে হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস। এ বার চালু হতে চলেছে হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেস। দক্ষিণ-পূর্ব রেল সূত্রে জানা গিয়েছে, শুক্রবার তারই মহড়া-যাত্রা। আগামী রবিবারও হাওড়া থেকে ওড়িশার ভদ্রক পর্যন্ত আরও একটি ‘ট্রায়াল রান’ হবে বলে জানা গিয়েছে।

রেল কর্তৃপক্ষ জানিয়েছেন, মহড়া-যাত্রায় শুক্রবার সকাল ৬টা বেজে ১০ মিনিটে হাওড়া থেকে ছাড়বে বন্দে ভারতের ওই রেকটি। ট্রেনটি পুরী পৌঁছবে ওই দিনই দুপুর ১২টা ৩৫ মিনিটে। মাঝে ট্রেনটি ২ মিনিটের জন্য খড়্গপুরে দাঁড়াবে। ট্রেনটি পুরী থেকে হাওড়ার উদ্দেশে যাত্রা শুরু করে দুপুর ১টা ৫০ মিনিটে। হাওড়ায় পৌঁছবে রাত সাড়ে ৮টায়। এ রপর ৩০ এপ্রিল (রবিবার) হবে ওই বন্দে ভারতের দ্বিতীয় ট্রায়াল রান। ওই দিন ট্রেনটি যাবে হাওড়া থেকে ভদ্রক পর্যন্ত। ১ মে পরবর্তী ট্রায়াল রানের দিন নির্ধারিত হবে।

যাত্রাপথে সবমিলিয়ে সাতটি স্টেশনে দাঁড়াবে (হাওড়া এবং পুরী বাদে)। তবে ট্রায়াল রানের সূচি ও স্টপেজ মেনেই বাণিজ্যিক পরিষেবা শুরু হবে কিনা, তা এখনও জানানো হয়নি।

ওয়াকিবহাল মহলের মতে, প্রতি বছরই পশ্চিমবঙ্গ থেকে ওড়িশায় যে বিপুল সংখ্যক পর্যটক পুরী, ভুবনেশ্বর-সহ ওড়িশার বিভিন্ন পর্যটন কেন্দ্রে যান। উত্তরবঙ্গ যেমন বহু মানুষের প্রিয় পর্যটনস্থল, তেমনই পুরী। সে কথা মাথায় রেখেই বন্দে ভারতের একটি ট্রেন এই রুটে চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রেলসূত্রে খবর, ট্রেনটি চালু হবে মে মাসেই। সোমবার, শুক্রবার ও শনিবার- সপ্তাহে তিন দিন এই ট্রেন চলবে।

Related posts

লোকসভা ভোটের কারণে কি জামিন পাবেন দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল? তাৎপর্যপূর্ণ পদক্ষেপ সুপ্রিম কোর্টের

রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতহানির অভিযোগ! চন্দ্রিমা ভট্টাচার্যের নেতৃত্বে পথে তৃণমূল মহিলা কংগ্রেস

মালদহে দেবের হেলিকপ্টারে আগুন, অল্পের জন্য রক্ষা পেলেন তারকা অভিনেতা