লোকসভা ভোটের কারণে কি জামিন পাবেন দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল? তাৎপর্যপূর্ণ পদক্ষেপ সুপ্রিম কোর্টের

দিল্লির তিহার জেলে বন্দি মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের জামিন নিয়ে শুক্রবার (৩ মে) গুরুত্বপূর্ণ মন্তব্য করেছে সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্ট বলেছে যে আসন্ন নির্বাচনের কারণে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের অন্তর্বর্তী জামিনের বিষয়টি বিবেচনা করা হতে পারে।

সুপ্রিম কোর্ট বলেছে, “ইডির গ্রেফতারের বিরুদ্ধে কেজরিওয়ালের আবেদন এবং আবগারি নীতি মামলায় তাঁর পরবর্তী রিমান্ড নিয়ে বিতর্কে সময় লাগতে পারে। এমন পরিস্থিতিতে, আদালত তাঁর অন্তর্বর্তী জামিনের বিষয়ে যুক্তি শুনতে পারে।” মঙ্গলবার (৭ মে) মামলার শুনানির সময় সুপ্রিম কোর্ট ইডি আইনজীবীকে এই দিকটি নিয়ে প্রস্তুত হতে বলেছে।

বিচারপতি সঞ্জীব খান্না এবং বিচারপতি দীপঙ্কর দত্তের বেঞ্চ উভয় পক্ষকে সতর্ক করে বলেছে যে তারা যেন ধরে না নেয় যে আদালত জামিন দেবে। বেঞ্চ বলে, “আমরা জামিন দিতে পারি বা নাও দিতে পারি, কিন্তু আমরা এখানে সব পক্ষের জন্য উপস্থিত আছি এবং এতে কারও অবাক হওয়া উচিত নয়।”

উল্লেখ্য, গত ২১ মার্চ ইডি-র হাতে গ্রেফতার হন আম আদমি পার্টির সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী কেজরীবাল। আবগারি দুর্নীতি মামলায় গ্রেফতার করা হয়েছে তাঁকে। প্রথমে নিম্ন আদালতে জামিনের আবেদন করেছিলেন তিনি। পরে আবেদন খারিজ হয়ে যাওয়ায় তিনি সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন।

Related posts

তাপপ্রবাহের মতো পরিস্থিতির মধ্যেই বৃষ্টির সম্ভাবনা জেলায় জেলায়

দেড়শোর বেশি যাত্রী নিয়ে এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে আগুন, বড়সড় দুর্ঘটনা এড়াল দিল্লি বিমানবন্দর

মমতাকে বেলাগাম আক্রমণ, অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে শোকজ কমিশনের