রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য ভারতরত্ন লতা মঙ্গেশকরের

পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদার সঙ্গে শেষকৃত্য সম্পন্ন হল লতা মঙ্গেশকরের। তাঁর মরদেহে মুখাগ্নি করেন ভাই লতা মঙ্গেশকর এর ভাই হৃদয়নাথ মঙ্গেশকর। রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য হল লতা মঙ্গেশকরের। প্রধানমন্ত্রী ফুল দিয়ে শ্রদ্ধা জানান। মরদেহে শ্রদ্ধাজ্ঞাপন হয় রাষ্ট্রপতির তরফেও।

শেষকৃত্যের আগে শেষযাত্রায় জাতীয় পতাকায় ঢাকা হয় শিল্পীর মরদহে। প্রয়াত শিল্পীর বাড়িতে উপচে পড়ে ভক্তদের ভিড়। শিল্পীকে শেষ শ্রদ্ধা জানাতে উপস্থিত হন বিশিষ্টরা। শেষযাত্রায় প্রয়াত শিল্পীর দেহ ঢাকা হয় তেরঙ্গা পতাকায়। হাতজোড় করে প্রণাম করে বিদায় জানান বোন আশা ভোঁসলে সহ গোটা পরিবার।

লতা মঙ্গেশকরের মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানান দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
একে একে ফুল দিয়ে লতা মঙ্গেশকরের মরদেহে শেষ শ্রদ্ধা জানান জাভেদ আখতার, রাজ ঠাকরে প্রমুখরা। ফুল দিয়ে শ্রদ্ধা জানান সচিন, শাহরুখ সহ উপস্থিত বিশিষ্টজনরা।
লতার মরদেহে একে একে ফুল দিয়ে শ্রদ্ধা জাভেদ আখতার, রাজ ঠাকরে প্রমুখের।

জানুয়ারি মাসে কোভিড আক্রান্ত হয়েছিলেন। টানা ২৩ দিনের যুদ্ধ শেষ হল মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে। মৃত্যু হল নবতিপর কিংবদন্তি শিল্পী লতা মঙ্গেশকরের। শোকে মুহ্যমান সারা দেশ। লতা মঙ্গেশকরের মৃত্যুতে শোকস্তব্ধ দেশ। সোমবার রাজ্যে সরকারি ছুটি ঘোষণা করল মহারাষ্ট্র সরকার। বিশ্বের নানা প্রান্ত থেকে আসছে শোকবার্তা।

Related posts

অবশেষে দেখা গেল বৃষ্টির সম্ভাবনা! কবে থেকে?

সাতসকালে বড়বাজারে বিধ্বংসী আগুন, ঘটনাস্থলে দমকলের ১০টি ইঞ্জিন

প্রায় ২৬ হাজার চাকরি বাতিল, আজ শুনানি সুপ্রিম কোর্টে