গার্ডেনরিচে ব্যবসায়ীর বাড়ি থেকে উদ্ধার ৭ কোটি! টাকার উৎস কী

কলকাতা: গার্ডেনরিচে ব্যবসায়ীর বাড়ি থেকে প্রথম দফায় অন্তত ৭ কোটি টাকা উদ্ধার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। টাকার পরিমাণ আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। এই বিপুল টাকার উৎস কী, তা নিয়েই চলছে নানা রকমের জল্পনা।

সূত্রের খবর, মোবাইল অ্যাপ সংক্রান্ত প্রতারণার একটি মামলায় শনিবার এই তল্লাশি অভিযান শুরু করে ইডি। শনিবার দুপুর ১টা নাগাদ ইডির আধিকারিকরা নাসের খানের বাড়িতে ঢোকেন। পরিবহণ ব্যবসার সঙ্গে যুক্ত তিনি। গার্ডেনরিচের শাহি আস্তাবল গলিতে ওই বাড়িতে থাকেন নাসেরের তিন ছেলে। তাঁর ছোটো ছেলে আমিরের বিরুদ্ধে তল্লাশি চালায় ইডি। বাড়ির বাইরে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের মোতায়েন করা হয়।

তদন্তকারী সংস্থা সূত্রে খবর,মোবাইল গেমিং অ্যাপের মাধ্যমে অন্তত ৬৫-৭০ কোটি টাকা প্রতারণা করেছেন ওই ব্যবসায়ী। টাকার উৎস নিয়ে সদুত্তর দিতে পারেননি ওই ব্যবসায়ী। আমদানি-রফতানির ব্যবসা রয়েছে ওই ব্যবসায়ীর। তাঁর অফিস রয়েছে নিউটাউন ও হাইড রোডে ।

ইডি সূত্রে খবর, মোবাইল প্রতারণা চক্র চালাতেন অভিযুক্ত। অনলাইনের অনলাইন গেমিং অ্যাপের নামে প্রতারণা চক্র চালিয়ে সেখান থেকে টাকা রোজগার করা হতো বলে খবর। হিসাব বহির্ভূত একাধিক সম্পত্তি মিলেছে তাঁর কাছ থেকে। তবে এই টাকা কোথা থেকে এসেছে, কী ভাবে এসেছে সেই সংক্রান্ত কোনও তথ্য দেখাতে পারেননি তিনি। সেই কারণে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকরা নিসার খানের পাশাপাশি তাঁর পরিবারের সদস্যদেরও জিজ্ঞাসাবাদ করছেন বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: সিবিআই, ইডি দিয়ে ‘ভয়’ দেখানোর চেষ্টা, মমতার বার্তা পেয়েই বীরভূমে কর্মসূচি তৃণমূলের

Related posts

আন্তর্জাতিক মিউজিয়াম দিবসে কলকাতা জাদুঘর জমজমাট সাধারণ মানুষের ভিড়

‘বেরিয়ে যেতে পারেন’, অধীরকে কড়া কথা শুনিয়ে দিলেন খাড়্গে

কলকাতা থেকে শিলিগুড়ি যাওয়ার পথে মর্মান্তিক বাস দুর্ঘটনা, মৃত ২