ভিড়ে রাশ টানতে আদালতের নির্দেশ, বর্ষবরণের উৎসবে কোনও বাড়াবাড়ি নয়, কড়া বার্তা রাজ্যের

কলকাতা : বাঁধভাঙা ভিড় নয়, স্বাস্থ্যবিধি মেনে সংযত ভাবে বর্ষবিদায় ও বর্ষবরণের উৎসবে শামিল হওয়ার আহ্বান জানাল রাজ্য সরকার। বুধবার রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানান, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে পুলিশ এবং প্রশাসনের কর্তাদের নিয়ে বৈঠক হয়েছে। হাইকোর্টেরও নির্দেশিকাও রয়েছে।

প্রশাসনের তরফে সব রকমের প্রয়োজনীয় পদক্ষেপ করা হচ্ছে। সহায়তা কেন্দ্র হিসাবে কাজ করবে ট্রাফিক বুথগুলো।

গত ২৫ ডিসেম্বর রাতে যে ভাবে পার্ক স্ট্রিট এবং সংলগ্ন এলাকায় মানুষের ঢল নেমেছিল, তাতে করোনা সংক্রমণের আশঙ্কা করছিলেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের একাংশ। মঙ্গলবার কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ ভিড় নিয়ন্ত্রণের নির্দেশ দেয় পুলিশ এবং প্রশাসনকে। স্বাস্থ্যবিধি যাতে মানা হয়, সে বিষয়েও সতর্ক করে দেয় আদালত।

হাইকোর্টের নির্দেশের পর, কলকাতা পুলিশের তরফে ৩১ তারিখ বিকেল থেকেই ভিড় নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হচ্ছে। কড়া নিরাপত্তা থাকাবে শহর জুড়েই। বাইক এবং গাড়ির গতিতেও নজর থাকবে পুলিশকর্মীদের। 

ট্রাফিক বুথগুলোতে থাকবে পুলিশ। কেউ মাস্ক আনতে ভুলে গেলে, সেখান থেকে মাস্কও পাওয়া যাবে। এছাড়াও সাদা পোশাকে থাকবে পুলিশ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে বর্ষবরণের ভিড়ে রাশ টানতে রাজ্যর মুখ্যসচিবদের চিঠি পাঠানো হয়েছে। যদিও এখানে নাইট কার্ফুর প্রয়োজন রয়েছে বলে মনে করছে না রাজ্য।

Related posts

আন্তর্জাতিক মিউজিয়াম দিবসে কলকাতা জাদুঘর জমজমাট সাধারণ মানুষের ভিড়

‘বেরিয়ে যেতে পারেন’, অধীরকে কড়া কথা শুনিয়ে দিলেন খাড়্গে

কলকাতা থেকে শিলিগুড়ি যাওয়ার পথে মর্মান্তিক বাস দুর্ঘটনা, মৃত ২