প্রথম পাতা খবর ভারোত্তোলনে গুরদীপ ও হাই জাম্পে তেজস্বিন ব্রোঞ্জ জিতলেন, স্কোয়াশে ব্রোঞ্জ বাংলার সৌরভের

ভারোত্তোলনে গুরদীপ ও হাই জাম্পে তেজস্বিন ব্রোঞ্জ জিতলেন, স্কোয়াশে ব্রোঞ্জ বাংলার সৌরভের

73 views
A+A-
Reset

কমনওয়েলথ গেমসে ষষ্ঠ দিনের শেষে ব্রোঞ্জ জিতলেন গুরদীপ সিং ও তেজস্বিন শঙ্কর। সৌরভ ঘোষাল কলকাতার ছেলে স্কোয়াশ থেকে এনে দিলেন ব্রোঞ্জ। সৃষ্টি হল ইতিহাস।

অচিন্ত্য শিউলির পর ফের বাংলায় একটা কমনওয়েলথ গেমসের পদক চলে এল। সৌরভের হাত ধরেই স্কোয়াশ সিঙ্গলসে প্রথম কমনওলেথ গেমস পদক পেল ভারত। বিশ্বের প্রাক্তন শীর্ষ স্থানাধিকারী ও কমনওয়েলথ গেমসে সোনা পাওয়া ইংল্যান্ডের জেমস উইলসট্রপকে হারিয়ে পদক পেয়েছে সৌরভ। খেলার ফল ছিল ১১-৬, ১১-১ ও ১১-৪।

কমনওয়েলথ গেমসে ভারতের ট্র্যাক অ্যান্ড ফিল্ডে প্রথম পদকটি এসেছে হাই জাম্প থেকে। ভারতের তেজস্বিন শঙ্কর দারুণ লড়াইয়ের পর জিতলেন ব্রোঞ্জ। ২.২২ মিটার উচ্চতা পর্যন্ত প্রথম প্রয়াসেই সফল হন তেজস্বিন। যা তাঁকে বাহমাসের ডোনাল্ড থমাসকে পিছনে ফেলে ব্রোঞ্জ জিততে সহায়তা করে। থমাস ২.২২ মিটার উচ্চতা পার করতে নেন দুটি প্রয়াস। ২.২৫ মিটার উচ্চতা প্রথম দুটি প্রয়াসে টপকাতে পারেননি তেজস্বিন। ব্রোঞ্জ নিশ্চিত হয়ে যাওয়ায় ২.২৫ মিটার উচ্চতা পার করার তৃতীয় প্রয়াস তিনি নেননি। চেষ্টা করেন ২.২৮ মিটার পার করতে। যদিও তা সোনাজয়ী নিউজিল্যান্ডের হামিশ কের ও অস্ট্রেলিয়ার ব্রেন্ডন স্টার্কও সেই উচ্চতা পেরোতে পারেননি। ২.২৫ মিটার উচ্চতা কের প্রথমবারেই টপকান।

কমনওয়েলথ গেমসের সিংহভাগ পদকই এসেছে ভারোত্তোলন থেকে। বুধবার গুরদীপ সিং ব্রোঞ্জ জিতলেন সবমিলিয়ে ৩৯০ কেজি তুলে। স্ন্যাচে তিনি তোলেন সর্বাধিক ১৬৭ কেজি, ক্লিন অ্যান্ড জার্কে ২২৩ কেজি। গেমস রেকর্ড গড়ে সোনা জিতেছেন পাকিস্তানের মহম্মদ নুহ বাট। স্ন্যাচে প্রথম প্রয়াসে ১৬৭ কেজি তুলতে গিয়ে ব্যর্থ হন। দ্বিতীয় প্রয়াসে সফল হন, কিন্তু তৃতীয় প্রয়াসে ১৭৩ কেজি তুলতে পারেননি। স্ন্যাচ পর্বের শেষে তিনি ছিলেন যুগ্ম তৃতীয় স্থানেই। ক্লিন অ্যান্ড জার্কে তিনি প্রথম প্রয়াসে তোলেন ২০৭ কেজি। তবে এরপর ২১৫ কেজি তুলতে গিয়ে ব্যর্থ হন। এরপর পদক নিশ্চিত করার লক্ষ্যে তিনি আরও আট কেজি বারবেল বাড়িয়ে সফলভাবে ২২৩ কেজি তোলেন তৃতীয় প্রয়াসে।

আরও পড়ুন :

আজ দিল্লিতে মমতা, সাক্ষাতের সম্ভবনা মোদীর সঙ্গে

বঙ্গ বিজেপির সঙ্গে দূরত্ব বাড়াচ্ছে লকেট

ভারোত্তলনে ফের পদক জিতল ভারত

রাজভবনে শপথ নিলেন মমতার মন্ত্রিসভার নতুন মন্ত্রীরা

নিজেদের নামেই আই এস এল খেলবে লাল-হলুদ, উচ্ছ্বাস ক্লাবের সমর্থকদের

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.