প্রথম পাতা খবর স্বাধীনতা দিবসের আগে জঙ্গি হামলার সম্ভাবনা, সতর্ক করল ইন্টেলিজেন্স ব্যুরো

স্বাধীনতা দিবসের আগে জঙ্গি হামলার সম্ভাবনা, সতর্ক করল ইন্টেলিজেন্স ব্যুরো

76 views
A+A-
Reset

স্বাধীনতা দিবসে লালকেল্লায় হামলা চালাতে পারে লস্কর এবং জইশ। দিল্লি পুলিশকে জঙ্গি হামলা নিয়ে সতর্ক করল ইন্টেলিজেন্স ব্যুরো। আইবি-র তরফে জানানো হয়েছে, স্বাধীনতা দিবসের আগেই জঙ্গি হামলা চালাতে পারে লস্কর-ই-তইবা জইশ-ই-মহম্মদের মতো সংগঠনগুলি। লালকেল্লা সংলগ্ন এলাকায় নিরাপত্তা ব্য়বস্থায় আরও কড়াকড়ি করতে নির্দেশ দেওয়া হয়েছে দিল্লি পুলিশকে।

১০ পাতার আইবি রিপোর্টে একাধিক জঙ্গি সংগঠনের নাম রয়েছে। গোয়েন্দা সংস্থার তরফে দিল্লি পুলিশকে লালকেল্লা চত্বরের নিরাপত্তার ওপর বাড়তি নজর দিতে বলা হয়েছে। লালকেল্লা চত্বরে সাধারণের গতিবিধির ওপর নজরদারি চালানো হচ্ছে। আইবি-র রিপোর্টে দুষ্কৃতী হামলায় জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবের মৃত্যুর কথা উল্লেখ করা হয়েছে এবং পাশাপাশি উদয়পুর ও অমরাবতীর ঘটনাগুলির কথা উল্লেখ করা হয়েছে।

পাক গুপ্তচর সংস্থা আইএসআই জঙ্গি হামলায় মদত দিচ্ছে বলে জানানো হয়েছে ওই রিপোর্টে। সেই সঙ্গে আরও বলা হয়েছে, বড় মাপের নেতাদের লক্ষ্য করে হামলা চালাতে নির্দেশ দেওয়া হচ্ছে জইশ এবং লস্কর জঙ্গিদের।

আইবির তরফে দিল্লি পুলিশকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের দিন লালকেল্লা অনুষ্ঠানস্থলে প্রবেশের কঠোর নিয়ম প্রয়োগ করতে বলা হয়েছে। অন্য রাজ্যগুলিতে স্বাধীনতা দিবসের আগে কট্টরপন্থী গোষ্ঠীগুলির ওপরে নজরদারির নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন :

ভারোত্তোলনে গুরদীপ ও হাই জাম্পে তেজস্বিন ব্রোঞ্জ জিতলেন, স্কোয়াশে ব্রোঞ্জ বাংলার সৌরভের

আজ দিল্লিতে মমতা, সাক্ষাতের সম্ভবনা মোদীর সঙ্গে

বঙ্গ বিজেপির সঙ্গে দূরত্ব বাড়াচ্ছে লকেট

ভারোত্তলনে ফের পদক জিতল ভারত

রাজভবনে শপথ নিলেন মমতার মন্ত্রিসভার নতুন মন্ত্রীরা

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.