হাওড়া-পুরী মাত্র সাড়ে ৬ ঘণ্টায়, শুরু বন্দে ভারত এক্সপ্রেসের ট্রায়াল রান

কলকাতা: এ বার মাত্র সাড়ে ৬ ঘণ্টাতেই হাওড়া থেকে পৌঁছে যাওয়া যাবে পুরী। শুক্রবার সকালে হয়ে গেল নতুন বন্দেভারতের ট্রায়াল রান।

এ দিন সকাল ৬টা ১০ নাগাদ হাওড়া স্টেশনের নিউ কমপ্লেক্স থেকে পুরীর উদ্দেশে রওনা দেয়। পুরী পৌঁছবে ১২টা ৩৫ মিনিটে। ট্রেনটি আবার পুরী থেকে হাওড়ার উদ্দেশে যাত্রা শুরু করবে দুপুর ১টা ৫০ মিনিটে। হাওড়ায় পৌঁছবে রাত সাড়ে ৮টায়। এর পর ৩০ এপ্রিল (রবিবার) হবে ওই বন্দে ভারতের দ্বিতীয় ট্রায়াল রান। ওই দিন ট্রেনটি যাবে হাওড়া থেকে ভদ্রক পর্যন্ত। ১ মে পরবর্তী ট্রায়াল রানের দিন নির্ধারিত হবে।

যাত্রাপথে সবমিলিয়ে সাতটি স্টেশনে দাঁড়াবে (হাওড়া এবং পুরী বাদে)। তবে ট্রায়াল রানের সূচি ও স্টপেজ মেনেই বাণিজ্যিক পরিষেবা শুরু হবে কিনা, তা এখনও জানানো হয়নি।

ওয়াকিবহাল মহলের মতে, প্রতি বছরই পশ্চিমবঙ্গ থেকে ওড়িশায় যে বিপুল সংখ্যক পর্যটক পুরী, ভুবনেশ্বর-সহ ওড়িশার বিভিন্ন পর্যটন কেন্দ্রে যান। উত্তরবঙ্গ যেমন বহু মানুষের প্রিয় পর্যটনস্থল, তেমনই পুরী। সে কথা মাথায় রেখেই বন্দে ভারতের একটি ট্রেন এই রুটে চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রেলসূত্রে খবর, ট্রেনটি চালু হবে মে মাসেই। সোমবার, শুক্রবার ও শনিবার- সপ্তাহে তিন দিন এই ট্রেন চলবে।

Related posts

মাধ্যমিকের মেধা তালিকার প্রথম দশে ৫৭, কোন স্কুলের কে পেল স্থান? রইল সম্পূর্ণ তালিকা

মাধ্যমিকে পাশের হার ৮৩.৩১ শতাংশ, ছেলেদের টেক্কা দিল মেয়েরা

আজ মাধ্যমিকের ফলাফল, কখন থেকে কোথায় কী ভাবে দেখা যাবে?