পুরোপুরি ফিট নন কেএল রাহুল, ভাগ্যের দরজা খুলছে ঈশান কিসানের?

৩০ আগস্ট থেকে শুরু হচ্ছে এশিয়া কাপ ২০২৩। ২ সেপ্টেম্বর ভারত-পাকিস্তান ম্যাচের দিকে তাকিয়ে সারা বিশ্বের ক্রিকেট ভক্তরা। তবে এই ম্যাচের আগে বড়ো ধাক্কা ভারতীয় শিবের। উইকেটরক্ষক ব্যাটসম্যান কেএল রাহুল পুরোপুরি ফিট নন। রাহুলের খেলা নিয়ে প্রশ্ন উঠছে। তবে কেএল রাহুলের না খেলা ইশান কিসানের জন্য সুবর্ণ সুযোগ হতে পারে।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজে টানা তিনটি হাফ সেঞ্চুরি করেন ঈশান। ব্যাকআপ উইকেটরক্ষক হিসেবে দলে জায়গা পান। কেএল রাহুল না খেললে উইকেটকিপিংয়ের দায়িত্বে থাকবেন শুধুমাত্র ইশান কিসান। তিনি যদি পাকিস্তানের বিপক্ষে ভালো পারফর্ম করতে পারেন, তা হলে বিশ্বকাপ খেলার সম্ভাবনাও বাড়বে তাঁর।

পাকিস্তানের বিরুদ্ধে মিডল অর্ডারে ব্যাট করার সুযোগ পেতে পারেন ঈশান। অবশ্য এর আগে মিডল অর্ডারে নিজেকে কার্যত ফ্লপ প্রমাণ করেছেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে মিডল অর্ডারে খেলার সুযোগ পান তিনি। সেসময় একটিও হাফ সেঞ্চুরি করতে পারেনি এবং তাঁর গড় মাত্র ২২। মিডল অর্ডারে নিজের জায়গা পাকাপোক্ত করতে এই সুযোগ কাজে লাগাতে হবে ইশান কিসানকে।

টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা এবং কোচ রাহুল দ্রাবিড় নিরবচ্ছিন্ন ভাবে কেএল রাহুলের ফিটনেস পর্যবেক্ষণ করছেন। কেএল রাহুল জাতীয় ক্রিকেট একাডেমিতে ফিটনেস চর্চা করছেন। তাঁর অনুশীলনের ভিডিয়োও শেয়ার করছেন সোশ্যাল মিডিয়ায়। এনসিএ চিকিৎসকরা এশিয়া কাপের আগে কেএল রাহুলকে পুরোপুরি ফিট করার জন্য যথাসাধ্য চেষ্টা করছেন।

সবমিলিয়ে, পাকিস্তানের বিরুদ্ধে ভারতের প্রথম ম্যাচটির জন্য রাহুলকে ফিট বলে ঘোষণা করা হয়নি। আর এই সুযোগ কাজে লাগতে পারে ঈশানের।

Related posts

সুপ্রিম কোর্টে জামিন পেলেন তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহা

শুরু পঞ্চম দফার প্রচার, আজ জোড়া সভা মমতার

গুজরাতের বিরুদ্ধে মাঠে না নেমেই আইপিএল ২০২৪ কোয়ালিফায়ারে কেকেআর!