প্রথম পাতা খবর করোনার দ্বিতীয় ঢেউয়ে বেসামাল দেশ, একদিনে আক্রান্ত ১.২৬ লক্ষ, মৃত্যু হয়েছে ৬৮৪ জনের

করোনার দ্বিতীয় ঢেউয়ে বেসামাল দেশ, একদিনে আক্রান্ত ১.২৬ লক্ষ, মৃত্যু হয়েছে ৬৮৪ জনের

71 views
A+A-
Reset

ডেস্ক: করোনার দ্বিতীয় ঢেউয়ে ইতিমধ্যেই বেসামাল দেশের বিভিন্ন রাজ্য। প্রতিদিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে ভারত। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্ব-তালিকার তৃতীয় স্থানে রয়েছে ভারত।  স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট বাড়াচ্ছে উদ্বেগ। বৃহস্পতিবার সকালের আপডেট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে আক্রান্ত ১ লক্ষ ২৫ হাজার ২৯৯। এর মধ্যে পশ্চিমবঙ্গে এক দিনে আক্রান্ত ২,৩৯০ জন।


ভোটের বাংলায় হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। একদিনে নতুন করে রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ২৩০০-এরও বেশি মানুষ। গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ২ হাজার ৩৯০ জন। আক্রান্তের সংখ্যায় প্রথম-দ্বিতীয় কলকাতা ও উত্তর ২৪ পরগনাই। দুই জেলায় করোনা আক্রান্ত যথাক্রমে ৭২২ ও ৫৪৮ জন। এর পাশাপাশি দক্ষিণ ২৪ পরগনায় ১২২, হাওড়ায় ২২৪ ও হুগলিতে ১২১ জন করোনায় আক্রান্ত হয়েছেন।   
   
মহারাষ্ট্রে করোনার অবস্থা ভয়াবহ হয়ে উঠছে দিনদিন। বুধবার রাজ্যে প্রায় ৬০ হাজার জন নতুন করে সংক্রমিত হয়েছেন। স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৫৯৯০৭জন আক্রান্ত হয়েছেন। ৩০২৯৬ জন সুস্থ হয়েছেন৷ এবং ৩২২ জনের মৃত্যু হয়েছে।
দিল্লিতেও টানা দ্বিতীয় দিন পাঁচ হাজারেরও বেশি আক্রান্তের খবর পাওয়া গিয়েছে।

আরও পড়ুন: সিআরপিএফ যদি গণ্ডগোল করে, মেয়েদের বলে দিচ্ছি, ওদের ঘেরাও করে রাখবেন’: মমতা

ছত্তিশগড়ের রাজধানী রায়পুরে লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। লকডাউন এবং নাইট কার্ফুর মতো কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে মহারাষ্ট্র সহ আরও অনেক রাজ্য ও শহরে, যেখানে করোনার প্রভাব খুবই বেশি। করোনার সংখ্যা বৃদ্ধির ফলে ফের একবার সাধারণ মানুষের মনে বিভ্রান্তি ও আতঙ্ক ছড়াচ্ছে৷ রাজ্য সরকারগুলির উচিৎ ঠিক করে এর মোকাবিলা করা, বলছেন হর্ষবর্ধন৷ 

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.