রাজ্যে করোনা বিস্ফোরণ, গঙ্গাসাগর নিয়ে কী ভাবছে রাজ্য, জানতে চায় কলকাতা হাইকোর্ট

রাজ্যে প্রায় বিস্ফোরণ ঘটেছে করোনা সংক্রমণ এর সংখ্যায়। এই পরিস্থিতিতে গঙ্গাসাগর মেলা নিয়ে ঠিক কী ভাবছে রাজ্য সরকার, সেটাই জানতে চাইল কলকাতা হাইকোর্ট।

করোনার এই ভরা কোটালের মধ্যে এবারের গঙ্গাসাগর মেলার প্রেক্ষিতে করা এক আইনজীবীর জনস্বার্থ মামলার শুনানিতে বুধবার কলকাতা হাইকোর্ট এর নির্দেশ, বৃহস্পতিবার দুপুর ২ টার মধ্যে আদালতকে জানাতে হবে রাজ্যের সিদ্ধান্ত।

খুব দ্রুত ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস। অপরদিকে পিছু ধাওয়া করছে ওমিক্রন নামের আতঙ্ক। সবমিলিয়ে কোভিড বিদ্ধস্ত রাজ্য সহ সারা দেশ। আর এই পরিস্থিতির মধ্যেই অনুষ্ঠিত হতে চলেছে গঙ্গাসাগর মেলার মতো অনুষ্ঠান, যেখানে হয় লক্ষ লক্ষ মানুষের জমায়েত।

বুধবার হয় কলকাতা হাইকোর্টে এই মামলার শুনানি। বৃহস্পতিবার দুপুর দুটোর মধ্যেই রাজ্যকে এই ব্যাপারে জানাতে হবে সিদ্ধান্ত, নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট।

বুধবার কলকাতা হাইকোর্টে বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের বেঞ্চ এই নির্দেশ দিয়ে বলেন, “ চলতি বছরে গঙ্গাসাগর মেলা নিয়ে রাজ্য সরকারের ঠিক কী সিদ্ধান্ত, তা জানাতে হবে আগামী কাল দুপুর দু’টোর মধ্যে। করোনা কালে কিভাবে নিয়ন্ত্রণ রেখা মেনে এই গঙ্গাসাগর মেলা চলবে। যেভাবে করোনা সংক্রমণের বাড়ছে সেদিকে খেয়াল রেখে তীর্থ যাত্রীদের সংখ্যা কমানো কিংবা অন্যকোনো উপায় আছে কিনা তা জানাতে হবে। নাকি এই বছর করোনার বেগতিক বৃদ্ধির জন্য গঙ্গাসাগর মেলা বাতিল করা হবে। রাজ্যের সিদ্ধান্ত আগামীকাল দু’টোর মধ্যে রাজ্যের এডভোকেট জেনারেলেকে সেটা জানাতে হবে।”

Related posts

দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝেঁপে বৃষ্টি, জারি কমলা সতর্কতা

প্রধানমন্ত্রীর সভার পরেই খড়গপুরে উদ্ধার লক্ষ লক্ষ টাকা, আটক বিজেপি নেতা!

আজ পঞ্চম দফায় রাজ্যের ৭ কেন্দ্রে ভোটগ্রহণ