প্রথম পাতা খবর ৫ হাজার ছাড়াল দৈনিক করোনা সংক্রমণ, রাতারাতি ২০ শতাংশ বৃদ্ধি

৫ হাজার ছাড়াল দৈনিক করোনা সংক্রমণ, রাতারাতি ২০ শতাংশ বৃদ্ধি

56 views
A+A-
Reset

নয়াদিল্লি: গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা সংক্রমিতের সংখ্যা ৫ হাজার পেরিয়ে গেল আরেকবার। যা গতকালের তুলনায় ২০ শতাংশ বেশি। পরিসংখ্যান বলছে, গত বছরের ২৩ সেপ্টেম্বরের পর থেকে এই প্রথম বারের মতো দৈনিক সংক্রমণ পাঁচ হাজারের গণ্ডি অতিক্রম করল।

বৃহস্পতিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের প্রকাশিত তথ্য অনুয়ায়ী, শেষ ২৪ ঘণ্টায় নতুন করে করোনা সংক্রমিতের সংখ্যা ৫ হাজার ৩৩৫। সক্রিয় রোগীর সংখ্যা বেড়েছে ২ হাজারের বেশি। এক ধাক্কায় অনেকটাই বাড়ল সক্রিয় কোভিডরোগী। এখন সারা দেশের মোট সক্রিয় রোগীর সংখ্যা ২৫ হাজার ৫৮৭। যেখানে বুধবার এই সংখ্যাটি ছিল ২৩ হাজার ৯১।

মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, দৈনিক পজিটিভিটি রেট বর্তমানে ৩.৩২ শতাংশে দাঁড়িয়েছে। সক্রিয় রোগীর হার মোট আক্রান্তের ০.০৬ শতাংশ এবং সুস্থতার হার ৯৮.৭৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৮২৬ জন। মোট সুস্থতার সংখ্যা ৪ কোটি ৪১ লক্ষ ৮২ হাজার ৫৩৮।

রাজ্যগুলির মধ্যে কোভিড আক্রান্তের নিরিখে শীর্ষে রয়েছে কেরল। আট হাজারেরও বেশি মানুষ সংক্রমিত হয়েছেন সে রাজ্যে। দ্বিতীয় স্থানে আছে মহারাষ্ট্র। রাজধানী দিল্লিতেও আক্রান্তের সংখ্যা বাড়ছে। দিল্লিতে গতকাল ৫০৯টি নতুন সংক্রমণ রেকর্ড করা হয়েছে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.