প্রথম পাতা খবর কোহলির মঞ্চে তলোয়ার সেলিব্রেশন জাদেজার! ব্যাটের পর বলেও সফল ‘সেঞ্চুরি স্যার’ জাদেজা

কোহলির মঞ্চে তলোয়ার সেলিব্রেশন জাদেজার! ব্যাটের পর বলেও সফল ‘সেঞ্চুরি স্যার’ জাদেজা

86 views
A+A-
Reset

পাঞ্জাবের মোহালিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্ট এমনিতেই ঐতিহাসিক। কারণ এই ম্যাচই প্রাক্তন ভারত অধিনায়ক বিরাট কোহলির শততম টেস্ট ম্য়াচ। কিন্তু প্রথম ইনিংসে কোহলি ব্যর্থ হলেও তাঁর মঞ্চে বাহুবল দেখালেন অন্যজন। তিনি রবীন্দ্র জাদেজা। ব্যাট হাতে একাই করলেন ১৭৫ রান। তাঁর ব্য়াটের দাপটে ৮ ইউকেট হারিয়ে ৫৭৪ রানে প্রথম ইনিংস ডিক্লেয়ার করল রোহিত শর্মার ভারত। কিন্তু সবকিছু ছাপিয়ে সোশ্যাল মিডিয়া তোলপাড় হল অন্য এক ভিডিওয়। সেটিও অবশ্য নায়ক রবীন্দ্র জাদেজার। তাঁর বিখ্যাত সোর্ড সেলিব্রেশনে মাত হলেন তামাম নেটিজেনরা।

শুরুতে অর্ধশতরান, পরে শতরান, তারপর দেড়শো রান পার…। মোহালিতে কোহলির মঞ্চে প্রচারের সব আলো যেন একাই কেড়ে নিলেন রবীন্দ্র জাদেজা। টেস্ট দলে নতুন করে সুযোগ পেয়ে স্যার জাদেজা অপরাজিত ১৭৫ রানের ইনিংস গড়লেন।আবার বলহাতে তুলে নিয়ে শ্রীলঙ্কান ওপেনার দিমুথ করুনারত্নেকে এলবিডব্লু করে সাজঘরে পাঠিয়েছেন। টেস্ট ক্রিকেটে ভারতীয় অলরাউন্ডার জাদেজার এটি দ্বিতীয় সেঞ্চুরি।৮ উইকেটে ৫৭৪ রানের পরই, ইনিংস ডিক্লেয়ার করে ভারত। দিনের শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ১০৮ রান, ৪ উইকেট খুইয়ে।

শ্রেয়স আইয়ার আউট হওয়ার পরে ব্যাট করতে নেমে ঋষভ পন্থের সঙ্গে ১০৪ রানের জুটির পরে অশ্বিনের সঙ্গেও একশো প্লাস পার্টনারশিপে জাদেজা ভারতকে ভাল জায়গায় পৌঁছে দিয়েছেন। জাদেজার পাশাপাশি ভালো রান করেছেন ঋষভ পন্থ (৯৬) এবং হনুমা বিহারি (৫৮) ও রবিচন্দ্রন অশ্বিন (৬১)। প্রায় পৌনে ছ’শ রানের বিশাল লিড নিয়ে রোহিত শর্মার অবশ্যই লক্ষ্য থাকবে শ্রীলঙ্কার ইনিংস দ্রুত গুটিয়ে দিয়ে ফলো-অন করানো। আর সেই কাজ ইতিমধ্যেই শুরু করে দিয়েছে ভারতীয় বোলাররা। অশ্বিনের ঘূর্ণিতে শ্রীলঙ্কার প্রথম উইকেটের পতন হয় মাত্র ৪৮ রানেই।

ভারতের ৫৭৪ রানের বিশাল ইনিংস তাড়া করতে নেমে দিনের শেষে শ্রীলঙ্কা সংগ্রহ করল ১০৮ রান, ৪ উইকেটে। দুটি উইকেট তুলে নিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। একটি করে উইকেট পেয়েছেন রবীন্দ্র জাদেজা এবং যশপ্রীত বুমরা। আপাতত কোহলির শততম টেস্টের মঞ্চে, টিম ইন্ডিয়ার জয় এখন যেন কিছু সময়ের অপেক্ষা।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.