‘ঠিক মতো কাজ করছে না সিবিআই’, নিয়োগ দুর্নীতির তদন্তে সন্তুষ্ট নন বিচারপতি গঙ্গোপাধ্যায়

কলকাতা: নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই তদন্ত নিয়ে অসন্তোষ প্রকাশ করলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। নিয়োগ দুর্নীতির তদন্তে গঠন করা বিশেষ তদন্ত দল (সিট) নিয়ে তিনি বলেন, সিটের কয়েক জন সদস্য ঠিক মতো কাজ করছেন না। তদন্তে কোনো গতি নেই।

শিক্ষক নিয়োগ মামলায় একের পর এক দৃষ্টান্তমূলক রায় দিয়ে সংবাদ শিরোনামে এসেছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। একাধিক মামলার তদন্তভার দিয়েছেন কেন্দ্রীয় সংস্থার হাতে। গত ১৭ জুন রাজ্যের স্কুলে নিয়োগ দুর্নীতির সব মামলাতেই সিবিআইয়ের সিট-কে তদন্ত করার নির্দেশ দিয়েছিলেন। তবে তদন্তের অগ্রগতির উপর কার্যত ভরসা রাখতে পারছেন না তিনি।

সোমবার হাইকোর্টে এই মর্মে সরব হন বিচারপতি গঙ্গোপাধ্যায়। তাঁর পর্যবেক্ষণ, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গঠন করা সিটের কয়েক জন সদস্য ঠিক মতো কাজ করছেন না। প্রয়োজনে ওই সদস্যদের পরিবর্তন করার কথাও উল্লেখ করেন তিনি।

প্রসঙ্গত, সিবিআই সিটের এই দলে কাজ করছিলেন, এসপি ধরমবীর সিংহ, ডিএসপি সত্যেন্দ্র সিংহ, ডিএসপি কেসি ঋষিনামূল, ইন্সপেক্টর সোমনাথ বিশ্বাস, ইন্সপেক্টর মলয় দাস এবং ইন্সপেক্টর ইমরান আশিক। এঁদের মধ্যেই কয়েক জন তদন্তের কাজ ঠিক করে করছেন না বলে আদালতের পর্যবেক্ষণ।

আরও পড়ুন: হিমেল হাওয়ায় শীতের স্পর্শ, এরই মধ্যে ঘূর্ণাবর্তের ভ্রুকুটি

Related posts

দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝেঁপে বৃষ্টি, জারি কমলা সতর্কতা

আজ পঞ্চম দফায় রাজ্যের ৭ কেন্দ্রে ভোটগ্রহণ

উলুবেড়িয়ায় ভোটের ডিউটিতে এসে মহিলার শ্লীলতাহানির অভিযোগ বিএসএফ জওয়ানের বিরুদ্ধে